ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কঠোর নিরাপত্তায় লালন মেলা

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কঠোর নিরাপত্তায় লালন মেলা

কাঞ্চন কুমার, কুষ্টিয়া : কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শুরু হয়েছে লালন স্মরণোৎসব ও লালন মেলা।

কুষ্টিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে লালন সাঁইজির আঁখড়াবাড়ি ও মেলা প্রাঙ্গণে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব, আনসারসহ সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবারই প্রথম নিরাপত্তার জন্য কালী নদীতে স্পিডবোটে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে মেলার প্রধান গেটে খোলা হয়েছে পুলিশের কন্ট্রোলরুম।

মেলা ও মাজার প্রাঙ্গণে প্রত্যেকটি প্রবেশ পথে নিরাপত্তার জন্য এবারই প্রথম স্থাপন করা হয়েছে স্পেশাল সিকিউরিটি দরজা।

তবে এই সিকিউরিটি দরজার কারণে কিছুটা বিভ্রান্ত হচ্ছেন সাধু ফকিররা। তাদের কাছে এটাই প্রথম এমন ব্যবস্থা। কেউ এর আগে এমন ব্যবস্থা কোনো দিন দেখেননি। কিভাবে যেতে হবে ভেতরে তা নিয়ে কিছুটা বিভ্রান্তিতে পড়েন তারা। তবে তাদের নিরাপত্তার জন্য এমন ব্যবস্থা করায় খুশি সাধু ফকিররা।

ফকির দিদার শাহ জানান, এর আগে লালন মেলায় এ ধরনের ব্যবস্থা আমরা দেখিনি। তবে আমাদের নিরাপত্তার জন্য এগুলো করেছে পুলিশ প্রশাসন। নতুন এ ব্যবস্থা হওয়াই কিছুটা বিভ্রান্ত বোধ হলেও আমাদের ভালোর জন্য হওয়ায় আমরা খুশি।

ফকিরানী উর্মিলা জানান, কঠোর নিরাপত্তায় এবারে লালন মেলা ও স্মরণোৎসব পালিত হচ্ছে। এতে আমরা স্বস্তিতে রয়েছি। প্রবেশ পথে গত বছরের চেয়ে এবার প্রশাসনের নিরাপত্তা চোখে পড়ার মতো।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে লালন স্মরণোৎসব ও লালন মেলা হওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে এ ব্যবস্থা করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও আনসার সদস্য দায়িত্বে রয়েছেন।

যে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এজন্য প্রশাসন তৎপর রয়েছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১২ মার্চ ২০১৭/কাঞ্চন কুমার/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়