ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

শরীরচর্চায় তারা অনুসরণীয়

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৩ ৮:১৯:২২ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৩ ৩:৪৮:১২ পিএম
ক্রিসমাস অ্যাবোট এবং এমিলি স্কাই

লাইফস্টাইল ডেস্ক : ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম ব্যবহারকারী হয়ে থাকলে আপনি নিশ্চিতভাবেই জানেন যে, ইনস্টাগ্রামে শুধু আকর্ষণীয় সব খাবার বা ভ্রমণের ছবিতেই বেশি লাইক পড়ে না, পাশাপাশি ফিটনেসের ছবি ও ভিডিও দারুন জনপ্রিয়।

আকর্ষণীয় ফিটনেস ও শরীরচর্চার ছবি নিয়মিত শেয়ারের কারণে ইনস্টাগ্রামে ফিটনেস তারকা হয়ে ওঠেছেন অনেকেই। এমন ২৩ জন সুন্দরী ফিটনেস তারকাকে নিয়ে দুই পর্বের প্রতিবেদনের আজ প্রথম পর্বে ১২ জন ফিটনেস তারকার অ্যাকাউন্টের পরিচিতি তুলে ধরা হল।

কয়েক লাখ ইনস্টাগ্রাম ব্যবহারকারী শরীরচর্চায় এসব অ্যাকাউন্ট ফলো করছেন। যা আপনাকেও শরীরচর্চায় উৎসাহিত করবে।

ক্রিসমাস অ্যাবোট

www.instagram.com/christmasabbott
 



নারী ভারত্তোলকদের শক্তি নিয়ে আপনার মনে যদি কোনো সংশয় থেকে থাকে, তাহলে তা দূর করার জন্য ক্রিসমাস যথেষ্ট। ইনস্টাগ্রামে ৪ লাখ ২ হাজারের বেশি ফলোয়ার রয়েছে তার। ক্রসফিট প্রতিযোগী ও অলিম্পিকে ভারত্তোলক ক্রিসমাস নিয়মিত শারীরিক শক্তিমত্তার ছবি পোস্ট করে থাকেন।

আমান্ডা বিস্ক

www.instagram.com/amandabisk

এই অস্ট্রেলিয়ান শরীরচর্চা দেবীর ফলোয়ারের সংখ্যা ৬ লাখ ৫৮ হাজারের বেশি। ব্যায়াম ফিজিওলোজিস্ট, ইয়োগা প্রশিক্ষক এবং ক্রসফিট কোচ আমান্ডা, তার পক্ষ থেকে ঘাম ঝরানোর আকর্ষণীয় সব ছবি পোস্ট করে থাকেন, যেকোনো স্থানে যা আপনি করতে চান।

ক্যাসি হো

www.instagram.com/blogilates

ক্যাসি হচ্ছেন একজন বডি-পজিটিভ সার্টিফায়েড ফিটনেস প্রশিক্ষক এবং পিলাটিস এক্সারসাইজে জনপ্রিয়। তাকে ফলো করছেন ১৩ লাখের বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী। তার ইনস্টগ্রাম ফিড ভরপুর নানা ধরনের পোজ, পিলাটিস মুভমেন্ট ও স্বাস্থ্যকর খাবারের ছবিতে।

জেনেট জেনকিন্স

www.instagram.com/msjeanettejenkins

৩ লাখ ৮৪ হাজার ফলোয়ার রয়েছে তার। এবং এই তারকা প্রশিক্ষক ফলোয়ারদের জন্য নিয়মিত অনুপ্রেরণামূলক উক্তি ও শরীরচর্চার ছবি পোস্ট করে থাকেন।

এমিলি স্কাই

www.instagram.com/emilyskyefit

মডেল থেকে ব্যক্তিগত প্রশিক্ষকে পরিণত হওয়া এই অস্ট্রেলিয়ান সুন্দরীকে ফলো করেন ১৯ লাখের বেশি মানুষ। তিনি আকর্ষণীয় সিক্স প্যাক শরীরে শরীরচর্চার ছবিতে ইনস্টাগ্রামে ঝড় তুলেছেন।

লিটা লুইস

www.instagram.com/followthelita 

এই ট্রায়াথলন খেলোয়ার নিজেকে ‘পুরু ফিট’ প্রশিক্ষক হিসেবে জানিয়েছেন। তার পলিমেট্রিক ব্যায়ামের ছবি এবং প্রেরণাদায়ী ক্যাপশন তার অ্যাকাউন্টে ৪ লাখ ২৮ হাজার ফলোয়ার যুক্ত করেছে।

জিনেল সারাজার

www.instagram.com/GetBodiedByJ

ক্রিয়েটিভ ব্যায়ামের ধারণা পেতে এই ফিটনেস কোচকে ফলো করছেন ৫ লাখ ৮৯ হাজার ইনস্টাগ্রাম ব্যবহারকারী।

লাইজাবেথ লোপেজ

www.instagram.com/lyzabethlopez

আওয়ার-গ্লাস ব্যায়ামের জন্য পরিচিত এই কানাডিয়ান প্রশিক্ষকের ২০ লাখ ফলোয়ার রয়েছে। আপনি যেকোনো জায়গায় করতে পারবেন, এমন ক্রিয়েটিভ শরীরচর্চার ধারণা তিনি পোস্ট করে থাকেন এবং তার সেলফি প্রমাণ করে যে, এসব ব্যায়ামের কৌশলগুলো আসলেই কাজ করে।

ম্যাসি অ্যারিয়াস

www.instagram.com/massy.arias

আত্মউন্নয়নমূলক ক্যাপশন ও চেষ্টাতে সব কিছু করা সম্ভব ধারণার জন্য পরিচিত এই সার্টিফায়েড ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষকের ফলোয়ারের সংখ্যা ২০ লাখ ২ হাজার ছাড়িয়েছে, কিভাবে সঠিকভাবে শারীরিক ফিটনেস এবং মানসিক আস্থা অর্জন করা যায় সে উপদেশের জন্য।

এসটেল আর্চার

www.instagram.com/estellearcher

কিভাবে শরীরচর্চায় সাইজ ১৬ থেকে ৬-এ কমানো সম্ভব, ২ লাখ ১৫ হাজার ফলোয়ার সে প্রমাণ পাচ্ছেন ফিটনেসে অন্ধবিশ্বাসী এবং প্রশিক্ষক এসটেল আর্চার এর অ্যাকাউন্ট ফলো করে।

মিশেল লেউইন

www.instagram.com/MICHELLE_LEWIN_

৪০ লাখ ১ হাজারের বেশি মানুষ এই ফিটনেস মডেলকে অনুসরণ করছেন এটা দেখার জন্য যে, কিভাবে ফিটনেস ম্যাগাজিনের প্রচ্ছদের তারকারা (মিশেন লেউইন) তাদের বডি শেপ ধরে রাখেন।

ক্যাটরিনা এবং কারিনা

www.instagram.com/toneitup

ক্যালিফোর্নিয়ার ট্রায়াথলন খেলোয়ার ও মডেল ক্যাটরিনা এবং স্বাস্থ্য বিজ্ঞানের ছাত্রী কারিনা দুজনেই একসময় তাদের ওজনের সঙ্গে লড়াই করেছিলেন, জিমে তাদের পরিচয় ঘটে। এরপর তারা একত্রে শরীরচর্চা প্রশিক্ষণ প্রদানে নিজস্ব ফিটনেস স্টুডিও প্রতিষ্ঠা করেন, তাদের ইউটিউব চ্যানেলও খুব জনপ্রিয় এবং ইনস্টাগ্রামে তাদের অ্যাকাউন্টের ফলোয়ারের সংখ্যা ৯ লাখ ৩৪ হাজার। তাদের ইনস্টাগ্রাম ফিড স্বাস্থ্যকর খাবার, শরীরচর্চা প্রোগ্রাম শুরু করার আগের ও পরের নারীদের ছবি এবং শরীরচর্চার ধারণার ছবিতে ভরপুর।

তথ্যসূত্র: ডেলিস



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৭/ফিরোজ

Walton Laptop