ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইরাদ সিদ্দিকী দুদিনের রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইরাদ সিদ্দিকী দুদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর দুদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফসানা আবেদীন রিমান্ডের আদেশ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে ফেসবুকে আপত্তিকর মন্তব্যের অভিযোগের মামলায় রিমান্ড মঞ্জুর করা হয়।

গত বছরের ১ অক্টোবর ধামরাই থানায় দায়ের করা তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় তদন্ত কর্মকর্তা ওই থানার উপপরিদর্শক মো. নাজমুল হক আসামি ইরাদ সিদ্দিকীকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল এবং আদালত পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান শুনানি করেন।

শুনানিতে তারা বলেন, ইরাদ সিদ্দিকী গত বছরের ২৫ সেপ্টেম্বর তার ফেসবুকে স্ট্যাটাসে লিখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। তাছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে আপত্তিকর মন্তব্য করেন।

তারা আরো বলেন, এই আসামি গণতান্ত্রিক নির্বাচিত সরকারকে অবৈধভাবে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার মূল রহস্য উদঘাটন এবং ঘটনায় জড়িত অন্য পরিকল্পনাকারী আসামিদের নাম-ঠিকানা সংগ্রহের জন্য ইরাদ সিদ্দিকীকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এজন্য তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

তবে এদিন ইরাদ সিদ্দিকীর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

শুনানি শেষে বিচারক ইরাদ সিদ্দিকীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৩ ফেব্রুয়ারি ভোরে এ আসামিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ডিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ গ্রেপ্তার করে। ওইদিনই তাকে কোতোয়ালি থানার তথ্য-প্রযুক্তির মামলায় চার দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আটক রয়েছেন।

একই অভিযোগে গত বছর অক্টোবর মাসে রাজধানীর কোতোয়ালি থানায় একটি, ঢাকা সিএমএম আদালতে দুটি এবং গাজীপুর ও বগুড়ায় একটি করে মামলা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়