ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শুরু হলো দুই সিরিজের প্রস্তুতি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরু হলো দুই সিরিজের প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : দেখতে দেখতে ফুরিয়ে গেল তিন সপ্তাহের ছুটি। আবারও একটি লম্বা মৌসুমের জন্য মাঠে নামতে হবে ক্রিকেটারদের। তার আগে ফিটনেস ঝালিয়ে নিতে হবে! সে লক্ষ্যে আজ থেকে মাঠে নেমে পড়লেন ক্রিকেটাররা।

আপাতত চিন্তায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ। দুই সিরিজের জন্য মিনহাজুল আবেদীনের নির্বাচক প্যানেল ২৯ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে এরই মধ্যে। জাতীয় দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ানের অধীনে আজ ক্যাম্প শুরু করেছেন ২২ ক্রিকেটার।

 


২২ জনের দলের রিপোর্টিং, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে যেন বসল ক্রিকেটারদের হাট। দেখা-সাক্ষাৎ, সৌজন্য বিনিময়ের পর হালকা ফিটনেস ট্রেনিং, জিম সেশন। পাশাপাশি টুকটাক গল্প, আড্ডা, খুনসুটি। জিম সেশন শেষে একাডেমি মাঠ থেকে সবাই দল বেঁধে গেলেন ইনডোরে। সেখানেই সবথেকে বড় ও ‘অপছন্দের পরীক্ষা’ বিপ টেস্ট দেন ক্রিকেটাররা।

২০ জুলাই পর্যন্ত এ ক্যাম্প ভিল্লাভারায়ানের অধীনে একটানা চলবে। ক্যাম্পের দ্বিতীয়ভাগে ২৭ জুলাই পর্যন্ত হবে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং ক্যাম্প। এরপর স্কিল নিয়ে কাজ করবেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

 


দুই সিরিজের জন্য গত ২২ জুন ২৯ জনের দল ঘোষণা করে বিসিবি। এর মধ্যে পাঁচ ক্রিকেটার এইচপি স্কোয়াডের হয়ে অস্ট্রেলিয়া সফরে রয়েছেন। অস্ট্রেলিয়া থেকে ফিরে তারা যোগ দেবেন ক্যাম্পে। তামিম ইকবাল গেছেন ইংল্যান্ডে এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্ট খেলতে। এ ছাড়া রুবেল হোসেন ইনজুরির কারণে কিছুদিন পর ক্যাম্পে অংশ নেবেন।

 


ক্যাম্পে ডাক পাওয়া ২৯ ক্রিকেটার: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক বিজয়, আবুল হাসান, আল আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী, তানভীর হায়দার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৭/ইয়াসিন/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়