ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘরোয়াভাবে খালেদার ঈদ উদযাপন

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরোয়াভাবে খালেদার ঈদ উদযাপন

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : লন্ডনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঘরোয়া পরিবেশে পরিবারের সদস‌্যদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করেছেন।

ঈদের দিন নেত্রীর সঙ্গে দেখা করতে লন্ডন বিএনপি নেতা-কর্মীদের ব‌্যাপক আগ্রহ থাকলেও ঈদ শুভেচ্ছা বিনিময়ের জন‌্য কোনো কর্মসূচি রাখেননি খালেদা জিয়া। চোখের চিকিৎসার জন‌্য তিনি পুরোপুরি সুস্থ না থাকায় কোনো অনুষ্ঠানের আয়োজন করা যায়নি বলে লন্ডন বিএনপি সূত্রে জানা গেছে।

বিএনপির লন্ডন শাখার সভাপতি ও কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আবদুল মালেক জানিয়েছেন, দেশে ঈদের দিন সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে এলেও লন্ডনে সেই ধরনের কোনো কর্মসূচি নেই।

তিনি বলেন, ‘চিকিৎসা চলমান থাকায় বিশ্রামে আছেন তিনি (খালেদা জিয়া)। আমি যতটুকু জেনেছি, পরিবারের সবাইকে নিয়ে তিনি ঈদের দিনটি কাটাবেন।’

লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম‌্যান ও বড় ছেলে তারেক রহমানের বাসায় আছেন খালেদা জিয়া। তারেক রহমানের পরিবার ছাড়াও সেখানে প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারও রয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে বিএনপির প্রবাসী নেতা-কর্মীরা উন্মুখ হয়ে আছেন জানিয়ে আবদুল মালেক বলেন, ‘নেতা-কর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করতে চান তারা। আমরা প্রত্যাশা করছি, তিনি সুস্থ হয়ে উঠলে তার অনুমতি নিয়ে যথাসম্ভব দ্রুত সময়ে একটি দলীয় অনুষ্ঠানের ব্যবস্থা করব।’

সর্বশেষ ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর খালেদা লন্ডনে যান। সেবার ছেলে তারেক রহমান ও তার স্ত্রী-মেয়ে এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে ঈদ উদযাপন করে দেশে ফেরেন তিনি। এর আগের ঈদুল আজহাতে সৌদি আরবে পরিবারের সদস‌্যদের সঙ্গে ঈদ উদযাপন করেন বিএনপি প্রধান।

খালেদা জিয়া চিকিৎসার জন্য গত ১৫ জুলাই লন্ডন যান। ৮ অগাস্ট লন্ডনের মুরফিল্ড হাসপাতালে তার ডান চোখের অস্ত্রোপচার হয়। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে তার দেশে ফেরার কথা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৭/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়