ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তৃতীয় দিনেও রাজধানী ছাড়ছেন অনেকে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় দিনেও রাজধানী ছাড়ছেন অনেকে

নিজস্ব প্রতিবেদক : বদলে গেছে রাজধানীর চিত্র। ঈদের ছুটিতে অনেকটাই ফাঁকা হয়ে গেছে ঢাকা। যারা ছুটিতে গেছে তাদের অধিকাংশই এখনো রাজধানীতে ফিরতে শুরু করেনি। ফিরছে খুব কম মানুষ। তবে ঈদের তৃতীয়  দিনেও রাজধানী ছাড়ছেন অনেকে।

যারা আজ যাচ্ছেন তাদের অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, কেউ ঈদের আগে যাওয়া বিড়ম্বনা মনে করেছেন। আবার কারো ব্যক্তিগত কাজের জন্য যাওয়া হয়নি। তবে বেশিরভাগ মানুষ বিড়ম্বনা এড়াতেই ঈদের পর পরিকল্পনা করেন। বিড়ম্বনার হাত থেকে রেহাই পেতে চাইলেও বিড়ম্বনায় তাদের পড়তে হচ্ছে। পথে পথে বাড়তি ভাড়াও গুণতে হচ্ছে। গাড়িতে, লঞ্চে যেতে হচ্ছে গাদাগাদি করে।

সোমবার রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, গুলিস্থান, মহাখালী, গাবতলী টার্মিনাল ঘুরে দেখা গেছে, সকাল থেকেই রাজধানী থেকে বিভিন্ন পেশার মানুষ ঈদ উপলক্ষে নিজ নিজ এলাকায় যাচ্ছেন।

গুলিস্তান থেকে ভিআইপি বাসে মাওয়া যাচ্ছেন মো ইলিয়াস। তার বাড়ি পটুয়িখালী। তিনি জানান ব্যক্তিগত কাজের জন্য যাওয়া হয়নি। কাজ শেষ হয়েছে ভাবলাম আজ তাহলে যাই। এখন তো মানুষ রাজধানীতে ফিরবে। তাই যাওয়ার পথে বিড়ম্বনা কম হবে। কিন্তু গাড়িতে ওঠার আগে বিড়ম্বনা। মাওয়া পর্যন্ত ৭০ টাকার ভাড়া নিচ্ছে ১০০ টাকা।

গাড়ির কন্ডাক্টর জানান, ঈদ উপলক্ষে একটু বেশি নিচ্ছি। কাল থেকে আবার স্বাভাবিক ভাড়া নেওয়া হবে।

এদিকে শিমুলিয়া কাঠালবাড়ি রুটে ১২০ টাকার ভাড়া স্পিড বোটে ২০০ টাকা করে নেওয়া হচ্ছে।

কাঠালবাড়ি ঘাট থেকে মাইক্রোতে বরিশাল যাচ্ছিলেন মো হাকিম। তিনি বলেন, ভেবেছিলাম ঈদের পরে স্বস্তিতে যেতে পারব। কিন্তু না তা আর হলো না। এর চেয়ে ঈদের আগেই যাওয়া ভালো ছিল। যেভাবে বসে যাচ্ছি এভাবে কি মানুষ বসে যেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়