ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অর্থপাচার : এবি ব্যাংকের চেয়ারম্যানসহ ৯ কর্মকর্তাকে তলব

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থপাচার : এবি ব্যাংকের চেয়ারম্যানসহ ৯ কর্মকর্তাকে তলব

নিজস্ব প্রতিবেদক : অর্থপাচারের অভিযোগে এবি ব্যাংকের প্রাক্তন চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ ব্যাংকটির প্রাক্তন ও বর্তমান ৯ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ওয়াহিদুল হক ও প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

এ ছাড়া ব্যাংকের প্রাক্তন ব্যবস্থানা পরিচালক শামিম আহমেদ চৌধুরী এবং হেড অব ফাইনান্সিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামালকে ৩১ ডিসেম্বর জিজ্ঞাসাবাদ করবে দুদক।

এই ঘটনায় উপরি উক্ত চার কর্মকর্তাকে দ্বিতীয়বারের মতো তলব করছে দুদক। এর আগে তলব করা হলেও সময় চেয়ে আবেদন করেন প্রাক্তন চেয়ারম্যান এম ওয়াহিদুল হক।

একই ঘটনায় আগামী ২ জানুয়ারি ব্যাংকটির যে পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে তারা হলেন- হেড অব করপোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কোম্পানি সেক্রেটারি মাহদেব সরকার সুমন এবং  প্রধান কার্যালয়ের কর্মকর্তা এম. এন. আজিম।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট তথ্য চেয়ে প্রথক ওই চিঠিগুলো দেন।

অভিযোগে সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠান সৃষ্টি করে অর্থপাচারের কথা বলা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের সার্বিক দায়িত্বে রয়েছেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন, তাকে সহায়তা করবেন সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়