ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কাভার্ডভ্যানকে ট্রেনের ধাক্কা, নিহত ২

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাভার্ডভ্যানকে ট্রেনের ধাক্কা, নিহত ২

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে একটি কাভার্ডভ্যানকে ট্রেন ধাক্কা দিলে দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছে।

মঙ্গলবার রাতে ঢাকা-রাজশাহী রেললাইনের গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিত ট্রেন সরিয়ে নিলে প্রায় পৌনে তিন ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়। 

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম মো. সেলিম আহমেদ (২৭)। বাড়ি ময়মনসিংহের ফুলপুর থানার সনচর গ্রামে। তিনি সালনা এলাকার টিএম ফ্যাশন কারখানায় চাকরি করতেন। নিহত অপরজনের (৩০) পরিচয় জানা যায়নি।

গাজীপুর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর তানভীর আহমেদ ও স্থানীয়রা জানান, স্থানীয় টিএম ফ্যাশন কারখানার মালবাহী কাভার্ডভ্যান জোলারপাড়-সালনা সড়কে দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিকে যাচ্ছিল। কাভার্ডভ্যানটি রাত সাড়ে ৯টার দিকে সালনা মোল্লাপাড়া এলাকার একটি অরক্ষিত রেলক্রসিং পার হওয়ার সময় খুলনাগামী চিত্রা ট্রেন সেটিকে ধাক্কা দেয়। এতে কাভার্ডভ্যানটি দুমড়ে-মুচড়ে রেল লাইনের পাশে পড়ে এবং ট্রেনটি প্রায় আধা কিলোমিটার দূরে টেকিবাড়ি এলাকায় গিয়ে থেমে যায়।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) এস এম রকিবুল হক জানান, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী চিত্রা ট্রেন মালবাহী কাভার্ডভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলে এক যুবক (৩০) নিহত এবং চারজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সেলিম আহমেদকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ঘটনাস্থলে নিহত অজ্ঞাত যুবক ট্রেনের ইঞ্জিনের সামনে বসে যাচ্ছিলেন।

তিনি জানান, দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন বিকল ও কাভার্ডভ্যানটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক মো. নাসিব ইরশাদুল্লাহ জানান, এই ঘটনায় রাতে চারজনকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে একজনকে মৃত অবস্থায়। অন্যদের মধ্যে গুরুতর আহতাবস্থায় দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর একজনকে এই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া সাংবাদিকদের জানান, কাভার্ডভ্যানকে ট্রেনের ধাক্কার পর ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। অন্য একটি ইঞ্জিন দিয়ে দুর্ঘটনা কবলিত ট্রেনকে জয়দেবপুর জংশনে সরিয়ে নেওয়া হলে রাত ১২টা ২০মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।




রাইজিংবিডি/গাজীপুর/৩ জানুয়ারি ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়