ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ভালবাসা দিবসে গোলাপের ৭ বিকল্প

এস এম গল্প ইকবাল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৮:২০:১৬ এএম     ||     আপডেট: ২০১৮-০২-১৩ ১১:১৫:০৮ এএম
প্রতীকী ছবি

এস এম গল্প ইকবাল : এই ভ্যালেন্টাইন’স ডে বা ভালোবাসা দিবসে মননশীল ও বিস্ময়কর উপায়ে প্রিয়জনকে ‘আই লাভ ইউ’ বলার জন্য গোলাপের বিকল্প ফুল বেছে নিতে পারেন। চলুন জেনে নেওয়া যাক, ভালোবাসা দিবসে গোলাপকে টেক্কা দিতে পারে এমন কিছু ফুল সম্পর্কে।

* টিউলিপ : সেলিব্রেটি ইভেন্ট ডিজাইনার প্রেস্টন বেইলি বলেন, ‘লাল ও গোলাপী টিউলিপ নতুন বা অভিনব আরম্ভের প্রতীকী অর্থ বহন করে, যা নতুন রোমান্সের ক্ষেত্রে চমৎকার হতে পারে।’ একটি তুর্কি পৌরাণিক কাহিনি অনুসারে, ‘সম্পূর্ণ টকটকে লাল টিউলিপ বিশুদ্ধ ভালোবাসাকে প্রতিনিধিত্ব করে।’ কারো রাগ ভাঙাতেও টিউলিপ সাহায্য করতে পারে। হলুদ টিউলিপ উপহার দিয়ে সম্পর্ককে স্বচ্ছন্দ বা মসৃণ করুন এবং সাদা টিউলিপ দিয়ে ক্ষমা করতে উৎসাহিত করুন।

* অর্কিড : এসব ফুল আপনার ফুলের তোড়ায় বিদেশি ফ্যান্টাসি যুক্ত করে। অর্কিড নমনীয় ও শোভাময় ফুল যা ভালোবাসা, বিলাসিতা, সৌন্দর্য এবং প্রবলতা প্রতিনিধিত্ব করে।

* সূর্যমুখী : হলুদ পাপড়ি এবং উন্মুক্ত মুখের বড় ও উজ্জ্বল ফুল সূর্যমুখী, সূর্যের প্রতীকী অর্থ প্রকাশ করে। এই ফুল আন্তরিকতা, সুখ, গভীর প্রেম ও সম্মান এবং টেকসই ভালোবাসা প্রতিনিধিত্ব করে।

* ডেইজি : ডেইজি সাধারণত দেখতে নিরীহ প্রকৃতির, কিন্তু লাল ডেইজি ভারী সুন্দর এবং ভালোবাসা প্রকাশের জন্য অপ্রত্যাশিত বিকল্প হতে পারে। তুমি অসাধারণ, ধন্যবাদ, তোমাকে ভালোবাসি, তোমার সঙ্গ ভালো লাগে- বলতে এক তোড়া বৈচিত্র্যপূর্ণ ডেইজি সংগ্রহ করুন।

* লিলি : লিলি মার্জিত ও সুরুচিসম্পন্ন ফুল যা উপহার দেওয়ার জন্য প্রাণবন্ত বিকল্প হতে পারে। লিলি ফুল মহত্ত্ব, সৌন্দর্য, বিশুদ্ধতা ও সরলতার সংমিশ্রণ নির্দেশ করে, অথবা রেড পেরুভিয়ান লিলি উপহার দিতে পারেন যেখানে হৃদয়-আকৃতির পাপড়ি থাকে।

* কার্নেশন : গোলাপী কার্নেশন মায়ের চিরন্তন ভালোবাসার প্রতীকী অর্থ প্রকাশ করে। আপনি এই ভালোবাসা দিবসে মায়ের প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ আপনার গর্ভধারিণীকে এক তোড়া গোলাপী কার্নেশন উপহার দিতে পারেন।

* সাক্যুলেন্ট : যদি আপনি সেসব নারীদের একজন হন, যারা গত ভালোবাসা দিবসে তাদের প্রাণের মানুষকে ফুল উপহার দিয়েছে, তাহলে এবার ‘আই লাভ ইউ’ বলতে বিকল্প ফুল হিসেবে এক গুচ্ছ সাক্যুলেন্ট উপহার দিতে পারেন। এগুলো কন্টকময় এবং অ্যালো, ক্যাকটাই বা সেম্পারভিভামের মতো। সাক্যুলেন্টের যত্ন নেওয়া সহজ, এসব সাক্যুলেন্ট ঘরে বা বাইরে কয়েকমাস তাজা থাকতে পারে।

তথ্যসূত্র : রিডার্স ডাইজেস্ট



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ  

Walton Laptop
 
     
Marcel
Walton AC