ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাকিস্তানের বিশাল জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানের বিশাল জয়

লর্ডসে বড় জয়ে সিরিজে এগিয়ে গেছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : লর্ডস টেস্টে বিশাল এক জয় পেয়েছে পাকিস্তান। ৯ উইকেটের জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারীরা।

সিরিজের প্রথম টেস্ট জিততে পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল মাত্র ৬৪। আজহার আলীর উইকেট হারিয়ে ১২.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে গেছে সরফরাজ আহমেদের দল।

তৃতীয় দিনে একটা সময় তো ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনা জেগেছিল পাকিস্তানের। দুই বছর পর টেস্ট দলে ফেরা জস বাটলার ও অভিষিক্ত ডমিনিক বেসের সপ্তম উইকেট জুটিটা ইংল্যান্ডকে ইনিংস হারের লজ্জা থেকে বাঁচায়।

বাটলার ও বেসের অবিচ্ছিন্ন ১২৫ রানের জুটিতে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৩৫। প্রথম ইনিংসের ১৭৯ রানের ঘাটতি পুষিয়ে ইংল্যান্ড এগিয়ে ছিল ৫৬ রানে। আজ চতুর্থ দিনে ব্যাটিং শুরু করেন বাটলার ও বেস।

কিন্তু আজ মাত্র ১৮ বলের মধ্যে স্কোরবোর্ডে আর ৭ রান যোগ করতেই শেষ ৪ উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস থেমেছে ২৪২ রানে। দুটি করে উইকেট ভাগ করে নিয়েছেন মোহাম্মদ আমির ও মোহাম্মদ আব্বাস। বাটলার করেছেন ৬৭ ও বেস ৫৭।

দ্বিতীয় ইনিংসে আমির ও আব্বাস দুজনই ৪টি করে উইকেট পেয়েছেন। আমির ৩৬ রানে, আর আব্বাস ৪১ রান দিয়ে। শাদাব খান নিয়েছেন বাকি ২টি উইকেট।

সহজ লক্ষ্য তাড়ায় তৃতীয় ওভারে দলীয় ১২ রানে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যান আজহার। তবে দ্বিতীয় উইকেটে ইমাম-উল হক ও হ্যারিস সোহেলের অবিচ্ছিন্ন ৫৪ রানের জুটি পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। সোহেল ৩৯ ও ইমাম ১৮ রানে অপরাজিত ছিলেন।

লর্ডসে টানা দ্বিতীয় টেস্ট জিতল পাকিস্তান। আগের জয়টা ছিল দুই বছর আগে। আগামী ১ জুন লিডসে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৮৪ ও ২য় ইনিংস: ২৪২ (রুট ৬৮, বাটলার ৬৭, বেস ৫৭; আমির ৪/৩৬, আব্বাস ৪/৪১, শাদাব ২৬৩)

পাকিস্তান ১ম ইনিংস: ৩৬৩ ও ২য় ইনিংস: (লক্ষ্য ৬৪) ৬৬/১ (সোহেল ৩৯*, ইমাম ১৮*, আজহার ৪; অ্যান্ডারসন ১/১২)

ফল: পাকিস্তান ৯ উইকেটে জয়ী

সিরিজ: দুই ম্যাচ সিরিজে পাকিস্তান ১-০ ব্যবধানে এগিয়ে 

ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ আব্বাস। 

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়