ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোনালদোর গোলে পর্তুগালের জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর গোলে পর্তুগালের জয়

গোলের পর ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলে মরক্কোকে হারিয়েছে পর্তুগাল। টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্টের প্রথম দল হিসেবে বিদায় নিশ্চিত হয়ে গেছে মরক্কোর।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ইরান। ১ পয়েন্ট নিয়ে তিনে আছে স্পেন। মরক্কো কোনো পয়েন্ট পায়নি এখনো।  

ফুলটাইম: পর্তুগাল ১-০ মরক্কো।

প্রথমার্ধ শেষে: পর্তুগাল ১-০ মরক্কো।

রেকর্ড: ‍১৯৬৬ সালে হোসে তোরেসের পর প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে একক কোনো বিশ্বকাপে ডান পায়ে, বাঁ পায়ে ও হেডে গোল করলেন রোনালদো।

রেকর্ড: ‍আগের ম্যাচে স্পেনের সঙ্গে হ্যাটট্রিক করে ইউরোপিয়ান অঞ্চলে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ডে ফেরেন্স পুসকাসকে ছুঁয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার গোল করে ছাড়িয়ে গেলেন পুসকাসকে।

পুসকাস ৮৫ ম্যাচে ৮৪ গোল করেছিলেন হাঙ্গেরির হয়ে। পর্তুগালের হয়ে ১৫২* ম্যাচে রোনালদোর আন্তর্জাতিক গোলসংখ্যা হলো ৮৫টি। সর্বকালের রেকর্ডে রোনালদো আছেন তালিকার দ্বিতীয় স্থানে। ইরানের হয়ে ১৪৯ ম্যাচে ১০৯ গোল করে শীর্ষে আছেন আলী দায়ি।

৪ মিনিট: গোল! পর্তুগাল ১-০ মরক্কো। জোয়াও মৌতিনহোর ক্রস থেকে হেডে গোল করে পর্তুগালকে এগিয়ে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। টুর্নামেন্টে দুই ম্যাচে রোনালদোর গোল হলো ৪টি।

পর্তুগাল তাদের প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ড্র করে ৩-৩ গোলে। আর মরক্কো ইরানের কাছে হেরেছে ১-০ গোলে।

পর্তুগালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো তার আগের তিন বিশ্বকাপ মিলিয়ে করেছিলেন মাত্র ৩ গোল, ইরান (২০০৬), উত্তর কোরিয়া (২০১০) ও ঘানার (২০১৪) বিপক্ষে। এবার প্রথম ম্যাচেই তিনি করেছেন তিন গোল! তার হ্যাটট্রিকে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে পর্তুগাল। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়