ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে ফিরলেন রাজা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৯:৪৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৬ ৮:১৫:১৮ এএম
বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে ফিরলেন রাজা
সিকান্দার রাজা
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে যুক্ত হয়েছেন সিকান্দার রাজা। প্রথমে দলে ছিলেন না এই ব্যাটিং অলরাউন্ডার।

গত মাসে কেন্দ্রীয় চুক্তিতে জায়গা হারিয়েছিলেন রাজা। জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) সঙ্গে আচরণবিধির শর্ত ভঙ্গের অভিযোগে তাকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল। এবং তাকে ছাড়াই সপ্তাহ দুয়েক আগে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরের দল দেওয়া হয়।

সোমবার রাজার সঙ্গে বৈঠকে বসেছিল জেডসি। বৈঠকে চুক্তি সমস্যার সমাধান হয়েছে। এই সপ্তাহের মধ্যেই কেন্দ্রীয় চুক্তিতে সই করবেন ৩২ বছর বয়সি অলরাউন্ডার।

ওই বৈঠকের পরপরই রাজাকে বাংলাদেশ সফরের দলে ফেরানো হয়েছে। তবে আগামী শনিবার শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা সফরের দলে জায়গা হয়নি তার। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বুধবার দেশ ছাড়বে জিম্বাবুয়ে দল। এই দলে যুক্ত করার সময় শেষ হয়ে গেছে আগেই।

রাজার সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পেরে খুশি জেডসির ব্যবস্থাপনা পরিচালক গিভমোর ম্যাকোনি, ‘সিকান্দারের সঙ্গে সমঝোতায় পৌঁছে আমরা আনন্দিত, সে আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। জিম্বাবুয়ে জাতীয় দলে আমরা তাকে স্বাগত জানাই এবং আশা করি, বাংলাদেশ ও ভবিষ্যৎ সফরগুলোতে সে জিম্বাবুয়ে দলে অবদান রাখবে।

এমন খবরে খুশি রাজা নিজেও, ‘খবরটা পেয়ে আমি খুবই আনন্দিত। জেডসিকে ধন্যবাদ, তারা খুব দ্রতই আমার সমস্যার সমাধান করেছে। এসবকে আমি আমার পেছনে রাখতে চাই, মনোযোগ দিয়ে খেলাটা উপভোগ করতে চাই।’

রাজা সর্বশেষ জিম্বাবুয়ের হয়ে খেলেছেন গত মার্চে বিশ্বকাপ বাছাইয়ে। যেখানে অলরাউন্ড পারফরম্যান্সে টুর্নামেন্ট সেরার পুরস্কার পেয়েছিলেন তিনি। এরপর বোর্ডের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত দ্বন্দ্বের কারণে জুলাইয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন রাজাসহ আরো চার ক্রিকেটার- ব্রেন্ডন টেলর, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন ও শেন উইলিয়ামস।

পরে আইসিসির থেকে সমস্যা সমাধানের আশ্বাসে বাকিরা দলে ফিরলেও রাজা বাইরেই ছিলেন। এবার তিনিও ফিরলেন। হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরা ওঠার প্রক্রিয়ায় থাকায় ক্রেমারকে অবশ্য আসন্ন দুই সফরের দলে বিবেচনা করা হয়নি।

অক্টোবর-নভেম্বরের বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে জিম্বাবুয়ে দল। যার শুরুটা হবে মিরপুরে ২১ অক্টোবর ওয়ানডে দিয়ে।

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge