ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আরিফুলের সেঞ্চুরি, হলো না নাঈমের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরিফুলের সেঞ্চুরি, হলো না নাঈমের

আরিফুল সেঞ্চুরি পেলেও নাঈম ৮ রানের আক্ষেপে পুড়েছেন। ছবি : একে আজাদ

ক্রীড়া প্রতিবেদক : পুরো এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন। কিন্তু আরিফুল হক কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। আজ ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে খেলতে নেমেই সেঞ্চুরি তুলে নিয়েছেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তবে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি পাননি তার সতীর্থ নাঈম ইসলাম।

বগুড়ায় প্রথম স্তরের এই ম্যাচে আরিফুলের সেঞ্চুরি এবং নাঈম ও জাহিদ জাবেদের ফিফটিতে বরিশাল বিভাগের বিপক্ষে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে রংপুর বিভাগ। প্রথম দিনের ৯০ ওভারে ৫ উইকেটে হারিয়ে রংপুর তুলেছে ঠিক ৩০০ রান।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রংপুরের শুরুটা অবশ্য ভালো ছিল না। দলীয় ১২ রানেই কামরুল ইসলাম রাব্বীর বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন মিম মোসাদ্দেক (৭)।



তিনে নামা মাহমুদুল হাসান লিমনও দুই অঙ্কে যেতে পারেননি। দলীয় ৫০ রানে তিনি ফেরেন সালমান হোসেনের বলে শামসুল আলমকে ক্যাচ দিয়ে (৩০ বলে ৭)।

জাহিদ ফিফটি তুলে নিলেও ৬২ রানে তার ইনিংসটা থামিয়েছেন সোহাগ গাজী। অফ স্পিনারের বলে নুরুজ্জামানকে ক্যাচ দেন জাহিদ। ৯৩ বলে ৯ চারে ইনিংসটি সাজান এই ওপেনার।

বেশিক্ষণ টেকেননি তানভীর হায়দার। ৯ রান করে তিনি এলবিডব্লিউ হন মনির হোসেনের বলে। তখন ১০১ রানেই ৪ উইকেট হারিয়ে ভীষণ চাপে রংপুর। এরপরই নাঈম-আরিফুল জুটির গল্পের শুরু।



গত এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট লিগে এই মাঠেই চোট নিয়ে ছিটকে পড়েছিলেন নাঈম। সেই ম্যাচের পর আজই তিনি প্রথম খেলতে নামলেন। ফিফটি তুলে নিয়ে সেটিকে সেঞ্চুরিতে রূপান্তর করার দিকেই যাচ্ছিলেন বাংলাদেশের হয়ে ৮টি টেস্ট খেলা ৩১ বছর বয়সি ব্যাটসম্যান। কিন্তু দিনের শেষ দিকে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে সোহাগ গাজীর বল এলবিডব্লিউ হয়ে যান। ১৯২ বলে ১০ চার ও এক ছক্কায় সাজান ৯২ রানের ইনিংসটি।

নাঈমের বিদায়ে ভাঙে ১৯৫ রানের পঞ্চম উইকেট জুটি। নাঈম আক্ষেপ নিয়ে ফিরলেও আরিফুল ঠিকই তুলে নেন সেঞ্চুরি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার অষ্টম সেঞ্চুরি। দিন শেষে ১৮১ বলে ১২ চার ও এক ছক্কায় ১১৭ রানে অপরাজিত আছেন আরিফুল। ২ রানে অপরাজিত আছেন সাজেদুল ইসলাম।



প্রথম দিনে বরিশালের সোহাগ গাজী ৮৮ রানে নিয়েছেন ২ উইকেট। রাব্বী ৬১ রানে ও সালমান ২৪ রানে পেয়েছেন একটি করে উইকেট।




রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়