ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে সড়কে ট্রাক রেখে শ্রমিকদের অবরোধ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে সড়কে ট্রাক রেখে শ্রমিকদের অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে সড়ক দুর্ঘটনার মামলায় ট্রাক মালিক, চালক ও হেলপারকে কারাগারে পাঠানোর প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

সোমবার দুপুর ২টা থেকে রাজশাহী নগরীর রেলগেট, তালাইমারী ও আমচত্বর এলাকায় সড়কে ট্রাক রেখে অবরোধ শুরু করেন তারা। বিকেল পৌনে ৫টা পর্যন্ত অবরোধ চলে। এতে কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়ে মানুষ।

পরে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

নগরীর কাশিয়াডাঙ্গা থানার ওসি রবিউল ইসলাম জানান, গত ১৪ সেপ্টেম্বর রাত ৮টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা থানার বালিয়া এলাকায় গরু বোঝাই ট্রাক দোকানের মধ্যে ঢুকে যায়। এ সময় মারুফ হোসেন নামে দোকানে বসে থাকা এক কিশোর মারাত্মক আহত হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের নানা আজিজুল আলম বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় ট্রাক মালিক, চালক ও হেলপারের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ মামলায় রোববার রাতে ট্রাকের মালিক বাবু আজাদ, চালক জীবন ও হেলপার বুলবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

এরপর আজ সকালে তাদের আদালতে তোলা হয়। আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিনের আবেদন করেন। তবে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান। এর প্রতিবাদে শ্রমিকরা রাস্তায় এলোমেলোভাবে ট্রাক রেখে অবরোধ শুরু করেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অবরোধের স্থানে গিয়ে অবরোধ তুলে নেওয়ার জন্য শ্রমিকদের অনুরোধ জানান। একপর্যায়ে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

ট্রাক, ট্যাংক, লরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের জেলার সভাপতি সাইদুল ইসলাম বলেন, সিটি মেয়রের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নিয়েছেন।



রাইজিংবিডি/রাজশাহী/০১ অক্টোবর ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়