ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উন্নয়ন মেলায় প্রথম হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নয়ন মেলায় প্রথম হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

ছবি : নাসির উদ্দিন

অর্থনৈতিক প্রতিবেদক : জাতীয় পর্যায়ে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা২০১৮ তে সরকারের সকল মন্ত্রণালয়/বিভাগের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শনিবার উন্নয়ন মেলার সমাপনি অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর কাছ থেকে পুরষ্কারের ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ শ্লোগানে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ -এর জাতীয় পর্যায়ের মূল মেলা অনুষ্ঠিত হয় ৪ থেকে ৬ অক্টোবর ঢাকার শেরে বাংলানগরস্থ আর্ন্তজাতিক বাণিজ্য মেলার মাঠে।

 



ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মেলায় উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। মুলতঃ পাঁচ ঘণ্টায় পাসপোর্ট ও গাড়ির রেজিস্ট্রেশনের জন্য প্রচুর লোকজন এসেছেন মেলায়।

এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, সংস্থা এবং বিভিন্ন সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি সংগঠন সমূহের মোট ৩৩০টি স্টল/প্যাভিলিয়ন অংশগ্রহণ করে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ের ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ১৯টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১৬টি, কৃষি মন্ত্রণালয় ১৪টি, স্বাস্থ্য মন্ত্রণালয় ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয়ের নয়টি স্টলে তাদের উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শন করে।

এবারের মেলায় ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র‍মুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উনয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপস্থাপন করা হয়।





রাইজিংবিডি/ঢাকা/৬ অক্টোবর ২০১৮/নাসির/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়