ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

মান্নান খান দম্পতির বিরুদ্ধে চার্জ শুনানি ২ ডিসেম্বর

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৭ ৬:৪৪:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ৬:৪৪:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় প্রাক্তন গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান ও তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে চার্জ গঠনের বিষয়ে শুনানি পিছিয়ে আগামী ২ ডিসেম্বর ধার্য করেছে আদালত।

রোববার মামলাটি চার্জগঠনের শুনানির জন্য দিন ধার্য থাকলেও আসামিরা অসুস্থতার জন্য আদালতে উপস্থিত হতে না পারায় সময়ের আবেদন করা হয়। ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন আসামি পক্ষের সময় আবেদন মঞ্জুর করে এ তারিখ ঠিক করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে ৭৫ লাখ ৪ হাজার টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলা দায়েরের তিন দিনের মাথায় ২৪ আগস্ট মান্নান খান ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। অপরদিকে তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। এরপর ২৩ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন হাসিনা সুলতানা। এরপর মামলাটি তদন্ত করে ২০১৫ সালের ১১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। অভিযোগপত্রে মান্নান খানের অবৈধ সম্পদের পরিমাণ বেড়ে যায়।

তাতে দেখা যায়, তার আয় বহির্ভূত সম্পদের পরিমাণ ২ কোটি ৬৬ লাখ ৭ হাজার টাকা এবং তিনি সম্পদের তথ্য গোপন করেছেন ৩১ লাখ ৪৫ হাজার টাকার। তদন্ত শেষে হাসিনা সুলতানার বিরুদ্ধে ২০১৫ সালের ৯ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে  প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton AC