ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার দুরভিসন্ধি করছে বিএনপি-জামাত ঐক্য’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার দুরভিসন্ধি করছে বিএনপি-জামাত ঐক্য’

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার দুরভিসন্ধি করছে বিএনপি-জামাত ঐক্য।

বৃহস্পতবিার রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে সুন্নিয়া আলিম মাদ্রাসার ছাত্র-শিক্ষক সমাবেশে রাশেদ খান মেনন এ একথা বলেন।

তিনি বলনে, জামায়াত-জঙ্গিবাদকে প্রতিহত করে নির্বাচনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে হবে। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট ঐক্যফ্রণ্ট নির্বাচনের পূর্ব মুহূর্তে যেসকল দাবি তুলেছে তা নির্বাচনকে বানচাল করার দুরভিসন্ধি ছাড়া আর কিছুই না। আর সেটা না হলে নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ হয় সেই চেষ্টাই তারা করছে। কিন্তু দেশের জনগণ সচেতন থাকলে সেটা সম্ভব হবে না।

বিএনপি-জামায়াত জোট সামনে দেশে নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, ‘বিএনপি-জামায়াত দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির নানা অজুহাত খুজছে। দেশবাসীকে তাদের চক্রান্ত থেকে সাবধান থাকতে হবে ও প্রতিরোধ করতে হবে।’

মাদ্রাসা শিক্ষা ব্যাবস্থায় বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নের জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। মাদ্রাসা শিক্ষাকে সাধারণ শিক্ষার মুলস্রোতে অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্যদিকে দেশের মাদ্রাসা সমূহের অবকাঠামোরও উন্নয়ন করা হয়েছে। কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়ে বর্তমান সরকার লাখো মাদ্রাসা শিক্ষার্থীদের ভবিষ্যতের দ্বার উন্মোচন করে দিয়েছে। সুতরাং সকল দিক দিয়েই বর্তমান সরকার তার যোগ্যতা তুলে ধরতে সক্ষম হয়েছে; কেউ চাইলেও এই সরকারের সমকক্ষ হতে আর পারবে না।’

শাহজাহানপুর রেলওয়ে সুন্নিয়া আলিম মাদ্রাসার সাধারণ সম্পাদকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আলহাজ গোলাম মওলা, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবীর, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কামরুজ্জামান বাবুল, মতিঝিল থানা আওয়ামী লীগের শাহ আলম ও খাজা আরিফ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৮/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়