ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

নতুন মন্ত্রিসভার শপথ সোমবার

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৩ ৭:৫৬:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৫ ৫:৫০:১৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা সোমবার শপথ নেবেন।

এর মধ্যে দিয়ে আবারো নতুন সরকার গঠন করতে যাচ্ছেন মহাজোটনেত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সরকার গঠন করে বঙ্গবন্ধুকন্যা টানা তৃতীয় মেয়াদে দেশের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান হবে। তাদের শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ৭ জানুয়ারি বিকেল সাড়ে ৩টায় শপথ অনুষ্ঠান হবে। এজন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।

এর আগে আওয়ামী লীগের সংসদীয় দলের সভা শেষে দলটির উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ জানান, রোববারেই মহাজোট সরকারের মন্ত্রিসভা গঠিত হবে।

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথের পর আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচিত করা হয়।

সংসদ নেতা নির্বাচিত হয়ে বৃহস্পতিবার বিকেলেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করতে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৪টায় বঙ্গভবনে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর বৈঠক করেন তারা। এ সময় আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি। এর পরপরই শুরু হয় নতুন মন্ত্রিসভা গঠনের প্রস্তুতি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান হবে।

সংবিধান অনুযায়ী, প্রধানমন্ত্রী নিয়োগ দেওয়ার এখতিয়ার রাষ্ট্রপ্রধানের। নতুন সরকারের মন্ত্রিসভার শপথ তিনিই পড়াবেন। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে আওয়ামী লীগ সভানেত্রীর সঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন।

একাদশ নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে, বিএনপি ও তাদের জোটসঙ্গীরা সব মিলিয়ে মাত্র সাতটি আসন পায়।



রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge