ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধবলধোলাই হল পাকিস্তান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধবলধোলাই হল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে ধবলধোলাই হয়েছে পাকিস্তান। তৃতীয় টেস্টের চতুর্থ দিনে আজ সোমবার তারা হার মেনেছে ১০৭ রানে।

রোববার ৩০৩ রান তুলে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। তাতে দিনে পাকিস্তানের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৮১ রান। যে পাকিস্তান প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার বোলিং তোপের মুখে ২০০ রানের কোটা ছুঁতে পারেনি তারা ৩৮১ রান তাড়া করে জিতবে সেটা ছিল অকল্পনীয়। অবশ্য ব্যতিক্রম কিছু করতেও পারেনি সফরকারীরা।

৩ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে রোববার তৃতীয় দিন শেষ করা পাকিস্তান আজ সোমবার বাংলাদেশ সময় দুপুরে আবার ব্যাট করতে নামে। ৪৮ রান নিয়ে অপরাজিত থাকা আসাদ শফিক ও ১৭ রান নিয়ে অপরাজিত থাকা বাবর আজম আজ আবার মাঠে নামেন। কিন্তু দলীয় ১৬২ রানের মাথায়ই বাবর সাজঘরে ফেরেন। ২১ রানের বেশি করতে পারেননি তিনি। এই রানেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

লড়াই করতে থাকা আসাদ শফিকও বেশিক্ষণ টিকেননি। দলীয় ১৭৯ রানের মাথায় ভারনন ফিলান্ডারের বলে ডিন এলগারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। সর্বোচ্চ ৬৫টি রান আসে তার ব্যাট থেকে। ২০৪ রানের মাথায় সপ্তম উইকেট হারায় পাকিস্তান। ফাহিম আশরাফ ১৫ রান করে ফেরেন রাবাদার বলে। মোহাম্মদ আমির ৪ রানের বেশি করতে পারেননি। ব্যক্তিগত এই রানে দলীয় ২০৮ রানের মাথায় তাকে ফেরান রাবাদা। ২৪২ রানের মাথায় রাবাদা তার তৃতীয় শিকারে পরিণত করেন হাসান আলীকে। আর ২৭৩ রানের মাথায় শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউটে কাটা পড়েন মোহাম্মদ আব্বাস। এইডেন মার্করাম ও কুইন্টন ডি কক মিলে তাকে আউট করেন। শাদাব খান ৪৭ রানে অপরাজিত থাকেন।



বল হাতে দুই ইনিংসে কাগিসু রাদাবা নিয়েছেন ৫টি, দুয়ান্নে অলিভিয়ের নিয়েছেন ৮টি আর ফিলান্ডার নিয়েছেন ৪টি।

তিন ম্যাচ টেস্ট সিরিজে ২৪ উইকেট নিয়ে সিরিজসেরা হয়েছেন দুয়ান্নে অলিভিয়ের। আর তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ১২৯ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন কুইন্টন ডি কক।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়