ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্যাটিং ব্যর্থতায় সিলেটের আরেকটি হার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটিং ব্যর্থতায় সিলেটের আরেকটি হার

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : লক্ষ্য ছিল মাত্র ৬৯। এ রান করতে গিয়েও ২ উইকেট হারাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ উইকেটে কুমিল্লা জয় পেল ঠিকই কিন্তু তামিম ও এনামুলের ব্যাটিং নিয়ে থেকে গেল প্রশ্ন!

সিলেট সিক্সার্সকে হারিয়ে জয়ে ফিরল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পঞ্চম ম্যাচে এটা তাদের তৃতীয় জয়। অন্যদিকে ঘরের মাঠে কুমিল্লার বোলিংয়ে নাকাল সিলেট সিক্সার্স। চার ম্যাচে এটি সিলেটের তৃতীয় পরাজয় ।

 



৬৯ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলে রান আউট হয়ে ফিরলেন এনামুল। ফিল্ডার আফিফের কাছে বল দিয়ে দৌড় ডানহাতি ব্যাটসম্যানের। দৌড়ে বল লুফে আন্ডারআর্ম থ্রোতে উইকেট ভাঙেন আফিফ। এক ওভার পর তামিম সাজঘরে ফিরলেন এলবিডব্লিউ হয়ে। বাঁহাতি পেসার সোহেল তানভীরের ভেতরে ঢোকানো বলে এলবিডব্লিউ তামিম। দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফিরলেন স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি কুমিল্লার। শামসুর রহমান শুভ ও ইমরুল কায়েসের ব্যাটে কুমিল্লা জয় পায় ঠিকই। কিন্তু তাদের ব্যাটিংও ছিল নড়বড়ে। ৩৭ বলে ৩৪ রান করেন প্রথম সুযোগ পাওয়া শুভ আর ইমরুলের ব্যাট থেকে আসে ২২ বলে ৩০ রান।

 



তবে সিলেটের ধীর গতির উইকেটে যে ব্যাটিং সহজ না তা প্রথম ইনিংসেই বুঝিয়ে দিয়েছিলেন স্পিনার মেহেদী। প্রথমে ব্যাটিং করা ৬ ক্রিকেটারই দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ। মাঝে শুধু অলোক কাপালি করেছিলেন ৩৩ রান। পরবর্তীতে ৪ ব্যাটসম্যানের আবার একই দশা! অলোক কাপালির ৩৩ বাদে বাকিদের সব মিলিয়ে রান ৩০। চার ব্যাটসম্যান খুলতে পারেননি রানের খাতা।

মাত্র ২২ রানে ৪ উইকেট নিয়ে মেহেদী ধসিয়ে দেন সিলেটের ব্যাটিং অর্ডার। ডানহাতি স্পিনারের দ্বিতীয় ওভারে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আন্দ্রে ফ্লেচার ও ডেভিড ওয়ার্নার। আফিফ একই ওভারে এলবিডব্লিউর শিকার। ডানহাতি স্পিনারের পর পেসার সাইফউদ্দিন ও বাঁহাতি স্পিনার লিয়াম ডসন আঘাত করেন স্বাগতিক শিবিরে। আগের ম্যাচে ৯ ছক্কায় ঝড় তোলা নিকোলাস পুরান আউট হন শূন্য রানে। ব্যর্থতার বৃত্তে বন্দী থাকা লিটন ও সাব্বিরের উইকেট নেন ডসন।

 



সিলেটের লড়াই সেখানেই শেষ। ১৬ রান তুলতেই নেই ৬ উইকেট। কুমিল্লার জন্য লজ্জার রেকর্ড উঁকি দিচ্ছিল। বিপিএলের সর্বনিম্ন রান ৪৪। মনে হচ্ছিল ওই রানের আগেই শেষ হবে কুমিল্লার ব্যাটিং। কিন্তু একপ্রান্তে দাঁড়িয়ে দলকে লজ্জার রেকর্ডের হাত থেকে বাঁচান অলোক। ডানহাতি এ ব্যাটসম্যানের প্রতিটি শটে ছিল আত্মবিশ্বাস। শেষ ব্যাটসম্যান হিসেবে আল-আমিন ওয়াহাব রিয়াজের বলে বোল্ড হলে ৩৩ রানে অপরাজিত সিলেটের লোকাল তারকা। ৩১ বলে ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ডানহাতি ব্যাটসম্যান।

মেহেদীর দ্যুতি ছড়ানো বোলিংয়ের পর ওয়াহাব রিয়াজের (৩ উইকেট) গতির কাছে হার মানেন সিলেট সিক্সার্সের ব্যাটসম্যানরা। দুই দলের লড়াইটা শেষ হয়ে যায় প্রথম ইনিংসেই। ম্যাচসেরা তরুণ মেহেদী হাসান।



রাইজিংবিডি/সিলেট/১৫ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়