ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করপোরেট ক্রিকেটে শিরোপা ধরে রাখার প্রত্যয় ওয়ালটনের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করপোরেট ক্রিকেটে শিরোপা ধরে রাখার প্রত্যয় ওয়ালটনের

অনুশীলনের ফাঁকে একসঙ্গে ওয়ালটন দলের খেলোয়াড় ও কর্মকর্তারা

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল মাঠে আগামী শুক্রবার শুরু হচ্ছে মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্ট। গত বছর করপোরেট ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ালটন গ্রুপ। বর্তমান চ্যাম্পিয়নরা এবারও টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

শিরোপা ধরে রাখার লড়াইয়ে এবারও শক্তিশালী দল গঠন করেছে ওয়ালটন। এখন অনুশীলনে ব্যাটে-বলে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন দলের খেলোয়াড়রা।

বুধবার পূর্বাচলে অনুশীলন করেছে ওয়ালটন দল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- তিন বিভাগেই ঘাম ঝরানো অনুশীলন করেছেন উদয় হাকিম, মিলটন আহমেদ, আব্দুল্লাহ আল মামুনরা।

প্রস্তুতি এবং লক্ষ্য নিয়ে দলের অধিনায়ক ও ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) উদয় হাকিম বলেন, ‘আমরা পুরোদমে অনুশীলন শুরু করেছি। গতবারের চ্যাম্পিয়ন আমরা, এবারও আমরা চ্যাম্পিয়ন হবো। গতবার যেমন শক্তিশালী দল ছিল, এবারও তেমন শক্তিশালী। আশা করি, এবারও আমরা চ্যাম্পিয়ন হবো।’

গত বছর টুর্নামেন্ট হয়েছিল ২৪ দলকে নিয়ে। এবার দলের সংখ্যা কমে গেছে। এবার টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১৬টি দল। তাতে প্রতিদ্বন্দ্বিতা কমবে না কিংবা টুর্নামেন্ট জৌলুস হারাবে না বলেই মনে করছেন ওয়ালটনের অধিনায়ক, ‘আমার মনে হয় না প্রতিদ্বন্দ্বিতা কমবে। এবার যে দলগুলো অংশগ্রহণ করছে তারা তুলনামূলক শক্তিশালী। কম শক্তিশালী দলকে এবার টুর্নামেন্টে নেওয়া হয়নি। সেদিক থেকে আমার মনে হচ্ছে, প্রতিদ্বন্দ্বিতা মোটেই কম হবে না বরং বেশি হবে।’ 

 


দলের ম্যানেজার ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড এডমিন) এসএম জাহিদ হাসান অবশ্য প্রতিদ্বন্দ্বিতার চেয়ে উপভোগ করার ব্যাপারটিকেই বড় করে দেখছেন। তিনি বলেন, ‘এটা করপোরেট খেলা তো, যে প্রতিদ্বন্দ্বিতার কথা আমরা বলি এটা সেরকম না। দৈনন্দিন কাজকর্মের ফাঁকে অনেকটা মজা করা বা ফান টুর্নামেন্ট। কারণ, এখানে পেশাদার কেউ খেলে না। কাজেই ১৬ দল যারা আছে তার মধ্যে থেকেই হয়তো আমরা শক্তিশালী দল পেয়ে যাব।’

অধিনায়কের মতো ম্যানেজারের কণ্ঠেও শিরোপা ধরে রাখার প্রত্যয়। দলের প্রস্তুতি নিয়েও সন্তুষ্ট তিনি। জাহিদ হাসান বলেন, ‘এবারের প্রস্তুতি খুবই ভালো। আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। চ্যাম্পিয়নশিপ ধরে রাখার লক্ষ্যে আমাদের যারা কর্মী আছে, তাদের মধ্যে থেকে খেলোয়াড় বাছাই করেছি এবং যারা পারফরম্যান্সের দিক থেকে সবচেয়ে ভালো, তাদের নিয়ে দল সাজিয়েছি। আমাদের নিবিড় অনুশীলন চলছে। আশা করছি, আমরা গতবারের ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’

লটারির মাধ্যমে ড্রয়ে ‘ডি’ গ্রুপে পড়েছে ওয়ালটন। তাদের গ্রুপসঙ্গী এক্সিকিউটিভ কমিটি, এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং ও মার্কেন্টাইল ব্যাংক। আগামী ৮ ডিসেম্বর নিজেদের প্রথম ম্যাচে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিংয়ের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন।

এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ৩টি ও শ্যামলী মাঠে হবে টুর্নামেন্টের খেলাগুলো। মোট ১৬টি দল ৪টি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। গ্রুপপর্বে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল যাবে কোয়ার্টার ফাইনালে। টুর্নামেন্টের ফাইনাল হবে ২০১৮ সালের ১২ জানুয়ারি।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/পরাগ/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়