ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বিজনেস ইনোভেশন সামিট ১০ মার্চ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ১৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজনেস ইনোভেশন সামিট ১০ মার্চ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আগামী ১০ মার্চ, দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিজনেস ইনোভেশন সামিট-২০১৮’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে (হল অব ফেম) দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

প্রথমবার সফলভাবে আয়োজন সম্পন্ন করার পর বাংলাদেশ ইনোভেশন ফোরামের দ্বিতীয়বারের এই আয়োজনে থাকছে কিছু চমক। এবারের সামিটের ব্যাপ্তি দিনব্যাপী। ৩টি ভাগে বিজনেস ইনোভেশন সামিটকে সজ্জিত করা হয়েছে। এবারের সামিটে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকছে- ‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এবং দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে ‘বিজনেস কনফারেন্স’। এছাড়াও এবারের আয়োজনের অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে ‘বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ’ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় থাকছে আকর্ষণীয় পুরস্কার।

‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এ দেশের শীর্ষ আইটি প্রফেশনালস সহ এই সেক্টরের দেশের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। সেমিনারটিতে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন।

‘বিজনেস কনফারেন্স’ সেমিনারে দেশের সেরা কর্পোরেট আইকন থেকে শুরু করে, প্রতিষ্ঠিত উদ্যোক্তারা কথা বলবেন ব্যবসায়ীক জগতের নানান দিক নিয়ে। কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার, লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস এবং চাকরিতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দেশের শীর্ষ ব্যবসায়ী এবং কর্পোরেট আইকনেরা দিক-নির্দেশনা প্রদান করবেন।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, প্রথমবারের বিজনেস ইনোভেশন সামিট আয়োজনে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। গতবারের আয়োজনের থেকেও বড় পরিসরে এবার একটু ভিন্ন আঙ্গিকে আমরা এই আয়োজন করছি। এবারের সামিটকে ৩টি পৃথক আয়োজনের মাধ্যমে সাজানো হয়েছে। আশা করছি এবারও আমরা খুব ভালো সাড়া পাবো।

বিজনেস ইনোভেশন সামিট ২০১৮ আয়োজনে অংশগ্রহণের জন্য বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.bif.org.bd এই লিংকে।

 


রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়