ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশাল জয়ে কোয়ার্টার ফাইনালে ওয়ালটন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশাল জয়ে কোয়ার্টার ফাইনালে ওয়ালটন

ওয়ালটন দলের খেলোয়াড় ও কর্মকর্তারা (ছবি : রাইজিংবিডি)

ক্রীড়া প্রতিবেদক : মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের গ্রুপপর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ওয়ালটন গ্রুপ। বর্তমান চ্যাম্পিয়নরা এক্সিকিউটিভ কমিটিকে ১৩২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল উদয় হাকিমের নেতৃত্বাধীন ওয়ালটন দল।

ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে ওয়ালটনের প্রথম ম্যাচে জয়ের নায়ক ছিলেন জনি সোম। দ্বিতীয় ম্যাচেও অলরাউন্ড নৈপুণ্যে ওয়ালটনকে বড় জয় এনে দিয়েছেন জনি। টানা দ্বিতীয় ম্যাচে 'ম্যান অব দ্য ম্যাচ'-এর পুরস্কারও জিতেছেন তিনিই। জনি ব্যাট হাতে ৩৫ রানের পর হাত ঘুরিয়ে নিয়েছেন ৪ উইকেট।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের তিন নম্বর মাঠে 'ডি' গ্রুপের এই ম্যাচে সোমবার দুপুরে টস হেরে ব্যাট করতে নেমেছিল ওয়ালটন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৫ রানের বড় পুঁজি গড়ে উদয় হাকিমের দল।



ওয়ালটনের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন সাজ্জাদ হোসেন। ২২ বলে ৩টি করে চার ও ছক্কায় ইনিংসটি সাজান সাজ্জাদ। ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন জনি। ১৭ বলে ৪টি ছক্কায় ৩২ রান করেন মিজানুর রহমান।

এ ছাড়া রাহাতুল ১৪, নুরুল অপরাজিত ১০ ও ফিরোজ আলম অপরাজিত ৪ রান করেন। অধিনায়ক উদয় হাকিম রান তোলার তাড়ায় ২ রান করে রানআউট হন। এক্সিকিউটিভ কমিটির সাব্বির ও মান্নাফ নেন ৩টি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়ায় জনি ও সাহেলের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি এক্সিকিউটিভ কমিটির ব্যাটসম্যানরা। মাত্র ৩১ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। ৫ ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় ৫৩ রানে।



এক্সিকিউটিভ কমিটির রিয়াজ সর্বোচ্চ ১৭ রান করেন। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি!

৩ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ওয়ালটনের সেরা বোলার জনি। ৩ ওভারে ৯ রানের বিনিময়ে ৩ উইকেট নেন সাহেল। এ ছাড়া নুরুল ৭ রানে একটি ও ফারুক ৪ রানে নেন একটি উইকেট। অধিনায়ক উদয় হাকিম ১ বল করেই একটি উইকেট নেন।

এদিন করপোরেট ক্রিকেটের খেলা দেখতে রেসিডেন্সিয়াল মডেল স্কুলের মাঠে এসেছিলেন জাতীয় দলের দুই ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ও ইলিয়াস সানী। যা সবার মাঝে বাড়তি উন্মাদনা সৃষ্টি করেছিল।

'ডি' গ্রুপ থেকে ওয়ালটনের পাশাপাশি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মার্কেন্টাইল ব্যাংকও। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং ও এক্সিকিউটিভ কমিটি। আগামী ৩০ ডিসেম্বর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ওয়ালটন ও মার্কেন্টাইল ব্যাংক।



এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ৩টি ও শ্যামলী মাঠে এবারের টুর্নামেন্টের খেলাগুলো হচ্ছে। মোট ১৬টি দল ৪টি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিয়েছে।

গ্রুপপর্বে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল যাবে কোয়ার্টার ফাইনালে। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল। ফাইনাল হবে ২০১৮ সালের ১৯ জানুয়ারি।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ডিসেম্বর ২০১৭/পরাগ/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়