ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:
মার্সেল করপোরেট ক্রিকেট

সেমিফাইনালে উঠল যারা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১২ ৮:১৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৮:২৪:৩৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে যথাক্রমে ওয়ালটন গ্রুপ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, বেক্সিমকো ফার্মা ও বেক্সিমকো টেক্সটাইল।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের তিন নম্বর মাঠে শুক্রবার সকালে কোয়ার্টার ফাইনালে নিটল মটরসের বিপক্ষে ৯৭ রানের বড় জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ওয়ালটন। সকালে দুই নম্বর মাঠে কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে এনার্জিপ্যাক পাওয়ারকে ৪১ রানে হারায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক। ৩৩ বলে ৬৮ রান করেন সাদ্দাম। এনার্জিপ্যাক পাওয়ারের মাসুম ৩৭ রান দিয়ে নেন ৫ উইকেট।জবাবে দুই ওভার বাকি থাকতে ১২৫ রানে অলআউট হয়ে যায় এনার্জিপ্যাক পাওয়ার। দলের হয়ে আশরাফুল ৩৫ বলে করেন ৪৯ রান। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের রবিউল ৩টি ও মোস্তাকিম নেন ২টি উইকেট। ম্যাচসেরা হয়েছেন মাসুম।

এদিন দুপুরে দুই নম্বর মাঠে আইডিএলসিকে ৭ উইকেটে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে বেক্সিমকো ফার্মা। টস জিতে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৯১ রানেই গুটিয়ে যায় আইডিএলসি। উমর করেন সর্বোচ্চ ৩৪ রান। বেক্সিমকো ফার্মার বাবুল ও রাকিব নেন ২টি করে উইকেট।ছোট লক্ষ্য তাড়ায় ১০.৪ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বেক্সিমকো ফার্মা। ২৭ বলে অপরাজিত ৩৮ রান করে ম্যাচসেরা হয়েছেন জাহাঙ্গীর। হাসান করেন ২৯ রান। মনসুর নেন ২ উইকেট।

দুপুরে তিন নম্বর মাঠে কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে মার্কেন্টাইল ব্যাংককে ৫ উইকেটে হারায় বেক্সিমকো টেক্সটাইল। টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০৮ রান করে মার্কেন্টাইল ব্যাংক। নিপু করেন সর্বোচ্চ ২৪ রান। বেক্সিমকো টেক্সটাইলের রিশাদ ও জাহিদ নেন ২টি করে উইকেট।জবাবে ১৫.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বেক্সিমকো টেক্সটাইল। ১৪ বলে ৩৩ রান করেন জাহিদ। ২২ বলে ২৭ রান করে রকিবুল। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন জাহিদ।

এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় গত ৮ ডিসেম্বর শুরু হয় এই টুর্নামেন্ট। ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল ওঠে কোয়ার্টার ফাইনালে। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল হবে ১৩ জানুয়ারি, আর ফাইনাল ২০ জানুয়ারি।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/পরাগ/আমিনুল

Walton Laptop
 
     
Walton