ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘চন্ডিকাকে সময় দিতে হবে, কেউ-ই অলৌকিক কিছু করতে পারে না’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৯ ৮:১৫:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৯ ৯:৫৯:০৬ পিএম
‘চন্ডিকাকে সময় দিতে হবে, কেউ-ই অলৌকিক কিছু করতে পারে না’
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক: চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছেন এক মাস হতে চলল। তার প্রথম অ্যাসাইনমেন্ট ত্রিদেশীয় সিরিজ।

অধিনায়ক পরিবর্তন করে, কড়া নিয়ম কানুন সাজিয়ে পুরো দলটিকে পাল্টে দিয়েছেন ‘অসীম ক্ষমতার অধিকারী’ হাথুরুসিংহে। মাঠের বাইরে অনেক কিছু পাল্টালেও মাঠের ভেতরের পারফরম্যান্সে কোনো কিছুই পাল্টাতে পারেননি শ্রীলঙ্কার নতুন এ কোচ।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারের পর বড় ধাক্কা হজম করেছিলেন। সেই হারের ক্ষত মুছতে না মুছতেই বাংলাদেশ তার দলকে হারাল ১৬৩ রানের বিশাল ব্যবধানে। রানের ব্যবধানে বাংলাদেশের বিপক্ষে এতো বড় হারের রেকর্ড নেই শ্রীলঙ্কার। আজ মিরপুরে তেমনই এক অপ্রত্যাশিত কীর্তি গড়ল শ্রীলঙ্কা।

বিশাল ও রেকর্ড পারিশ্রমিকে নিয়োগ পাওয়া হাথুরুসিংহে কি কিছুই করতে পারবেন না? দলের অলরাউন্ডার থিসারা পেরেরার সোজাসাপ্টা উত্তর,‘চন্ডিকা হাথরুসিংহে বিশ্বের অন্যতম সেরা কোচ। আমি তার সাথে ২০১১-১২ সালে ‘এ’ দলে কাজ করেছি। তাকে সময় দিতে হবে। কেউ-ই অলৌকিক কিছু করতে পারে না। এ মুহূর্তে নতুন কোচের মানিয়ে নেওয়াটাই বড় কাজ।’

বাংলাদেশের বিপক্ষে ব্যাটে-বলে কোনো লড়াইয়ে পারেনি শ্রীলঙ্কা। আগে ব্যাটিং করে বাংলাদেশ করে ৩২০ রান। জবাবে শ্রীলঙ্কা আটকে যায় ১৫৭ রানে। টানা দুই হারে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠা অনেকটাই অনিশ্চিত শ্রীলঙ্কার। শেষ দুই ম্যাচে তাদেরকে জিততেই হবে।

‘আমাদের পরের দুটি ম্যাচে জিততেই হবে। আমরা সতীর্থরা সব সময় একে অন্যকে বলি যে কখনো মাথা নত করবে না। এটা ক্রিকেটে হতে পারে। আশা করছি পরবর্তী দুই ম্যাচে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব।’ বলেছেন পেরেরা।

হাথুরুসিংহে নিয়োগ পাওয়ার পর পেরেরাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বারবার অধিনায়কত্ব পাল্টানোয় পারফরম্যান্স ব্যাহত হচ্ছে কিনা এমন প্রশ্নের উত্তরে পেরেরা বলেন,‘আমি মনে করি না এমনটা হওয়ার কথা। এটা আমাদের নির্বাচক প্যানেলের সমস্যা। অধিনায়কত্ব পরিবর্তন নিয়ে কোনো চিন্তা আমার নেই। সেটা যাই হোক, আমাদেরকে পারফর্ম করতে হবে।’

নিজেদের পারফরম্যান্স নিয়ে ঘাটতির কথা বললেও বাংলাদেশের অসাধারণ পারফরম্যান্স নিয়ে প্রশংসা করতে কাপর্ণ্য করেননি পেরেরা। বলেছেন,‘এটা ক্রিকেটে হয়। আমরা আমাদের ব্যাটিং পরিকল্পনামতো করতে পারিনি। সাকিব এবং তামিম অসাধারণ ব্যাটিং করেছে। ওদের কৃতিত্ব দিতেই হবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge