ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তিন মাসে ৬ হাজার ২৯৩ জন আটক

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন মাসে ৬ হাজার ২৯৩ জন আটক

সচিবালয় প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ২০১৭ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সারা দেশে অভিযান চালিয়ে ৬ হাজার ২৯৩ জনকে বিভিন্ন অভিযোগে আটক করা হয়েছে।

রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ৫৯তম জাতীয় চোরাচালন প্রতিরোধ সভা শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

মন্ত্রী বলেন, ২০১৭ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত এই তিন মাসে অভিযান চালিয়ে ৫৩৭ কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তা ছাড়া ২০১৬ সালের মার্চ থেকে ২০১৭ সালের মার্চ পর্যন্ত এক বছরে বিভিন্ন চোরাচালান মামলায় ৪১৯ জনকে সাজা দেওয়া হয়েছে।

২০১৭ সালের প্রথম তিন মাসের বিভাগওয়ারি চোরাচালান প্রতিরোধ ও অস্ত্র উদ্ধার অভিযানের তথ্য তুলে ধরেন আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে এই তিন মাসে ৫০১টি অস্ত্র উদ্ধার করেছে। ২০১৬ সালের একই সময়ে অস্ত্র উদ্ধার হয়েছিল ৩২৫টি। এ বছর অস্ত্র উদ্ধারের পরিমাণ কিছুটা বেড়েছে।

অস্ত্র ও চোলাচালান বন্ধে সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সীমান্ত এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি আরো জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা ছাড়া দেশের ১৬টি স্থলবন্দরে শিগগিরই স্ক্যানিং মেশিন ব্যবহার করা হবে, যাতে আমদানি পণ্যের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া যায়।

দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো বলেও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো, অবশ্যই ভালো। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বৈঠকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকসহ বিজিবি, কোস্টগার্ড ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়