ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান : বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান : বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণ ক্ষুব্ধ হয়ে আছে দাবি করে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন, এই পরিস্থিতিতে যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান অবশ্যম্ভাবী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ‘ক্ষমতাসীন দলের মন্ত্রী-নেতারা সরকারি গাড়িতে চড়ে শরীরে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ার কারণে ক্ষুব্ধ জনগণের মনের অবস্থা বুঝতে অক্ষম। জনগণের ঢল যেকোনো মুহূর্তেই জনধিকৃত সরকারের মসনদকে উল্টে দিতে পারে সেটি অনুধাবন করতে ব্যর্থ তারা।’

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলার নৈরাজ্যকর পরিস্থিতি, বিদ্যুৎ, খাবার পানি, গ্যাসের তীব্র সংকট, শিল্পোৎপাদনের বিপর্যয়, মূল্যস্ফীতির দৈনন্দিন চাপ, খুন-গুমে এক মহাদুর্যোগ চলছে দেশে। এই মহাদুর্যোগ বিরাজমান বলেই যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান অবশ্যম্ভাবী।’

সরকার বিএনপির সাম্প্রতিক বিভিন্ন কর্মসূচিতে মানুষের ঢল দেখে ভীত হয়ে আবার দেশব্যাপী গণগ্রেপ্তার শুরু করেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

‘মূলত বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনতার ঢল দেখলে ভয়ে কাতর হয়ে পড়ে। তাই সরকারের নির্দেশে দেশব্যাপী বিনা কারণে আবারও গণগ্রেপ্তার শুরু করেছে পুলিশ। মিথ্যা মামলা দায়ের করে নেতা-কর্মীদের কারাগারে প্রেরণের হিড়িক চলছে’, বলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে মুক্তি দাবি রুহুল কবির রিজভী।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়