ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে অবৈধ মাছ বাজার উচ্ছেদে দুই দফা অভিযান

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১২, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে অবৈধ মাছ বাজার উচ্ছেদে দুই দফা অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দুই দফা অভিযানে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানাধীন ফিশারিঘাট এলাকায় মূল সড়কের উপরে স্থাপিত অবৈধ মাছ বাজার উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদকালে প্রায় সাড়ে ১৩শ’ কেজি বিভিন্ন ধরনের মাছ জব্দ করে এতিম খানায় দান করা হয়।

গতকাল প্রথম দফা অভিযানের পর ফের বাজার বসানোর কারণে আজ দ্বিতীয় দফা অভিযান চালানো হয়।

যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌস রাইজিংবিডিকে জানান, ফিশারিঘাট এলাকায় রাস্তার উপর মাছ বাজার স্থাপনে সুপ্রীম কোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ীদের বার বার সতর্ক করার পরও রাস্তার ওপর বাজার বসিয়ে যানবাহন ও পথচারী চলাচলে বিঘ্ন সৃষ্টি করে আসছে। এই অবস্থায় মঙ্গলবার সকালে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

মাছ বাজার থেকে জব্দকৃত মাছের মধ্যে রয়েছে বড় চিংড়ি ৪৫ কেজি, ছোট চিংড়ি ১৯০ কেজি, লইট্টা ৮২০ কেজি, তেলাপিয়া ৬৪ কেজি, গ্রাসকার্প ৪৩ কেজি, সরপুটি ২০ কেজি, কার্প ২৪ কেজি, রুই ৬০ কেজি, বাটা মাছ ৬০ কেজি, কাচকি ১০ কেজি। উদ্ধারকৃত মাছগুলো চট্টগ্রামের বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

উল্লেখ্য, গতকাল সোমবার একই এলাকায় প্রথম অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে সড়ক ও ফুটপাতের ওপর রাখা দোকানের মালামাল, মাছের খাঁচা ও ড্রাম অপসারণ করে সর্বসাধারণের জন্য সড়কটি উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু অভিযানের পর রাত না পার হতেই সড়ক দখল করে আবার মাছ বাজার বসানোর কারণে দ্বিতীয় দফা অভিযান চালানো হয়।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ নভেম্বর ২০১৭/রেজাউল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়