ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, প্রধানমন্ত্রীকে সংসদে অভিনন্দন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, প্রধানমন্ত্রীকে সংসদে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, জাতীয় সংসদ থেকে : জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়েছে। এর আগে দশম জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটির ২১তম বৈঠক হয়েছে।

মঙ্গলবার বৈঠকের শুরুতে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট এর সফল উৎক্ষেপণ ও কাজী নজরুল বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডিলিট ডিগ্রিতে ভূষিত করায় কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায়।

বৈঠকে জানানো হয়, এ অধিবেশনে উত্থাপনের জন্য ৪টি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে। এছাড়া সংসদে পাসের অপেক্ষায় ৪টি, কমিটিতে পরীক্ষাধীন ৭টি ও উত্থাপনের অপেক্ষায় ২টিসহ অনিস্পন্ন মোট ১৭টি সরকারি বিল এবং অনিষ্পন্ন ৯টি বেসরকারি বিল এ অধিবেশনে রয়েছে। এ অধিবেশনে উত্থাপনের জন্য কোনো বেসরকারি বিলের নোটিশ পাওয়া যায়নি। প্রধানমন্ত্রীর জন্য ১৫০টি ও সাধারণ প্রশ্ন ২৫০৭টিসহ মোট ২৬৫৭টি প্রশ্ন পাওয়া গেছে। এছাড়া সিদ্ধান্ত প্রস্তাব ১৭১টি ও মনোযোগ আকর্ষণের ৪২টি এবং সংক্ষিপ্ত আলোচনার জন্য ১টি নোটিশ পাওয়া গেছে।

রীতি অনুযায়ী এ অধিবেশনের প্রথম বৈঠকে প্রাক্তন সংসদ সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গের মৃত্যুতে বিনা আলোচনায় এবং বিদ্যমান সংসদের সংসদ সদস্য এ কে এম মাঈদুল ইসলামের  (২৭ কুড়িগ্রাম-৩) মৃত্যুতে সংক্ষিপ্ত আলোচনাসহ শোকপ্রস্তাব গৃহীত হবে।

জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়