ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন জাতীয় জুনিয়র বক্সিং প্রতিযোগিতার চূড়ান্তপর্বে ২১৮ জন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় জুনিয়র বক্সিং প্রতিযোগিতার চূড়ান্তপর্বে ২১৮ জন

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ২৩তম জাতীয় জুনিয়র বালক ও ৫ম বালিকা বক্সিং প্রতিযোগিতা-২০১৯’ এর বিভাগীয় পর্যায়ের বাছাইপর্ব শেষ হয়েছে। আটটি বিভাগ থেকে মোট ২১৮ জন প্রতিভাবান বালক ও বালিকা বক্সার চূড়ান্তপর্বের টিকিট পেয়েছে। মার্চে পল্টনস্থ মুহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া চূড়ান্তপর্বে লড়বেন তারা। 

৯ থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের আটটি বিভাগে অনুষ্ঠিত হয় বাছাইপর্ব। আট বিভাগের বাছাইয়ে রাজশাহী বিভাগ থেকে ৩০ জন, রংপুর বিভাগ থেকে ৩০ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ৩০ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৩৮ জন, সিলেট বিভাগ থেকে ১২, খুলনা বিভাগ থেকে ৩০, বরিশাল বিভাগ থেকে ১৮ জন ও ঢাকা বিভাগ থেকে ৩০ জন চূড়ান্তপর্বের টিকিট পায়।

প্রত্যেক বিভাগের জন্য আলাদা আলাদা প্যানেল গঠন করে ফেডারেশনের পক্ষ থেকে অভিজ্ঞ ও চৌকস বিচারকদের পাঠানো হয় বাছাই প্রক্রিয়া নিখুঁতভাবে সম্পন্ন করতে।

বাছাইপর্ব থেকে উঠে আসা মোট ২১৮ জন বালক ও বালিকা বক্সার এবং বিভিন্ন সংস্থা ও ক্লাবের তরুণ বক্সারদের নিয়ে অনুষ্ঠিত হবে মূলপর্ব। চূড়ান্তপর্বে এই ২১৮ জন ছাড়াও বাংলাদেশ আনসার, বিকেএসপি, শিক্ষা বোর্ড, বিজেএমসি, বাংলাদেশ রেলওয়ে ও সিটি কর্পোরেশনের তরুণ বক্সাররা অংশ নিবে। সব মিলিয়ে এবারের প্রতিযোগিতায় ৪০০ থেকে ৪৫০ জন বালক ও বালিকা বক্সার অংশ নিবে।

মার্চে মুহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া চূড়ান্তপর্বে বালকদের ৯টি ওজন শ্রেণিতে ও বালিকাদের ৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। বালক বিভাগের ওজন শ্রেণিগুলো হল- ২৯ কেজি, ৩২ কেজি, ৩৫.৫ কেজি, ৩৮.৫ কেজি, ৪২ কেজি, ৪৫ কেজি, ৪৮ কেজি, ৫১ কেজি ও ৫৪ কেজি। বালিকাদের ওজন শ্রেণিগুলো হল- ৩৬ কেজি, ৩৮.৫ কেজি, ৪২ কেজি, ৪৫ কেজি, ৪৮ কেজি ও ৫১ কেজি। 

প্রতিটি ওজন শ্রেণির প্রথম স্থান অধিকারকারীকে ৩ হাজার, দ্বিতীয় স্থান অধিকারকারীকে ২ হাজার ও তৃতীয় হওয়া ২ জনকে ১ হাজার করে মোট ৭ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৫ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতা থেকে সেরা ১০ জন বালক ও ১০ জন বালিকা বক্সারকে দীর্ঘমেয়াদে প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।





রাইজিংবিডি/চট্টগ্রাম/২৮ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়