ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাবুলে পার্লামেন্টের কাছে বোমা হামলা, নিহত ৩০

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাবুলে পার্লামেন্টের কাছে বোমা হামলা, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে পার্লামেন্টের কাছে দুটি বোমা হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৭০ জন। মঙ্গলবার বিকেলে কর্মচারীদের ছুটির সময় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

হামলায় হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক। এদের মধ্যে পার্লামেন্টের কর্মচারীও রয়েছে। দুই হামলার মধ্যে একটি ছিল গাড়ি বোমা ও অপরটি আত্মঘাতী বোমা হামলা। তাৎক্ষনিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ওয়াহিদ মাজরুহ জানিয়েছেন, আহতদের ইস্তিকলাল শহরে ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জাবি নামে পার্লামেন্টের আহত এক নিরাপত্তা কর্মী বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘ প্রথম বিস্ফোরণটি হয়েছিল পার্লামেন্টের বাইরে। বেশ কয়েকজন নিরাপরাধ কর্মচারী নিহত ও আহত হয়েছে। হেঁটে আসা এক আত্মঘাতী হামলাকারী এ বিস্ফোরণ ঘটিয়েছে।’

তিনি বলেন, ‘দ্বিতীয় বিস্ফোরণটি ছিল গাড়ি বোমার। গাড়িটি রাস্তার অপর পাশে রাখা ছিল। এটি বিস্ফোরিত হলে আমি দূরে ছিটকে পড়ি।’

কাবুলের জেলা সাতের পুলিশ প্রধান আহমেদ ওয়ালি জানিয়েছেন, পুলিশ যখন প্রথম বোমা বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করতে যায়, তখনই দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়