ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সরকার সাগর-রুনি হত্যার বিচার করবে না’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৪, ১১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সরকার সাগর-রুনি হত্যার বিচার করবে না’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদ বলেছেন, ‘পাঁচ বছর ধরে প্রতিবাদ করে যাচ্ছি, কিন্তু সাগর-রুনি হত্যার রহস্য উন্মোচিত হচ্ছে না। আসলে বর্তমান সরকার এই বিচার করবে না।’ 

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার ও নবম ওয়েজবোর্ডের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশ যৌথভাবে এ সভার আয়োজন করেন।

শওকত মাহমুদ বলেন, ‘যদি অবিলম্বে সাগর-রুনি হত্যাকাণ্ডের    তদন্ত প্রতিবেদন র‌্যাব না দেয়, তাহলে সাংবাদিকরা গণতদন্ত কমিশন গঠন করে এর রহস্য উন্মোচন করবে। সাগর-রুনি টাকা কিংবা অন্য কিছুর জন্য খুন হয়নি। তাদের খুনের সময় তাদের ল্যাপটপ এবং পেনড্রাইভ নেওয়া হয়েছে। যার মধ্যে হয়তো কোনো অনুসন্ধানী প্রতিবেদনমূলক কোনো কিছু ছিল।’ 

সব বন্ধ মিডিয়া খুলে দিতে, সাংবাদিকদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার, সাংবাদিক শিমুল হত্যাসহ অন্যান্য সাংবাদিক হত্যার বিচার দ্রুত করার আহ্বান জানান তিনি।

সমাবেশে জাতীয় প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেসক্লাবের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, প্রাক্তন যুগ্ম সম্পাদক কাদের গণি চৈাধুরী, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, গোলাম মোস্তফা, শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়