ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিমুলের স্মরণসভা : সাংবাদিক সুরক্ষায় আইন করার দাবি

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলের স্মরণসভা : সাংবাদিক সুরক্ষায় আইন করার দাবি

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিকদের সুরক্ষার জন্য আইন করার দাবি জানালেন দৈনিক সমকাল সম্পাদক ও প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান গোলাম সারওয়ার।

শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে নিহত সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, সাংবাদিকরা ঝুঁকিপূর্ণ পেশায় নিয়োজিত। তাদের ঝুঁকিভাতা প্রদানের বিষয়টি বিবেচনায় আনতে হবে।

নিহত সাংবাদিক শিমুলের পরিবারের পাশে সমকাল সবসময় থাকবে এমন মন্তব্য করে গোলাম সারওয়ার বলেন, একজন সাংবাদিকের রক্তমাখা পরিচয়পত্র তার সাহসিকতার পরিচয় বহন করে। আব্দুল হাকিম শিমুল ছিলেন সেরকমই সৎ, নির্ভীক ও সাহসী সাংবাদিক।

তিনি বলেন, বর্তমান প্রধান বিচারপতির অনেক বিষয় হৃদয় স্পর্শ করে। শিমুল হত্যাকাণ্ড একটি মর্মস্পর্শী ঘটনা। প্রধান বিচারপতি নিজস্ব ক্ষমতাবলে এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার নিস্পত্তি করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সমকাল সম্পাদক।

তিনি আরো বলেন, হলুদ সাংবাদিকতার এখন আর কোনো স্থান নেই। অর্ধ সত্য নয়, পূর্ণ সত্য তথ্য দিয়েই সংবাদ প্রকাশ করতে হবে। সাংবাদিকতার ধরন বদলে যাচ্ছে। শুধু হানাহানি আর মারামারির খবর নয়, উন্নয়নের খবরও এখন বেশি বেশি প্রকাশ করতে হবে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব উদ্দিন, অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাশ, প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ইসরাইল হোসেন বাবু, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান প্রমুখ।

মতবিনিময় সভা শেষে নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগমের হাতে পিআইবির পক্ষ থেকে এক লাখ ও সমকালের পক্ষ থেকে ৫ লাখ টাকার অনুদানের চেক প্রদান করা হয়।

এর আগে বিকেলে গোলাম সারওয়ার শাহজাদপুরের পোতাজিয়া ইউনিয়নের মাদলা গ্রামে নিহত সাংবাদিক শিমুলের বাসভবনে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং কবর জিয়ারত করেন।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৫ ফেব্রুয়ারি ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়