ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঘেরাও কর্মসূচিতে রাইজিংবিডির ফটোসাংবাদিক আহত

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘেরাও কর্মসূচিতে রাইজিংবিডির ফটোসাংবাদিক আহত

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার দাবিতে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের সঙ্গে সিপিবি-বাসদের নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার সময় দায়িত্ব পালনকালে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির সিনিয়র ফটোসাংবাদিক আব্দুল আলিম ভূইয়া (শাহীন) আহত হয়েছেন।

পরে শাহীন ভূইয়াকে রাইজিংবিডির সহকর্মীরা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। এ সময় জাগো নিউজের ফটোসাংবাদিক বিপ্লব সহযোগিতা করেন। বর্তমানে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন শাহীন ভূইয়া।

বুধবার দুপুরের দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আব্দুল আলিম ভূইয়া (শাহীন) জানান, পুলিশের সঙ্গে সিপিবি-বাসদের নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার সময় দায়িত্ব পালনকালে জলকামানের ধাক্কায় রাস্তায় পড়ে যান। এ সময় পদদলিত হয়ে তিনি শরীরের বিভিন্ন জায়গায় আঘাত পান।

গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার দাবিতে বুধবার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের সঙ্গে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হয়েছেন।

সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স রাইজিংবিডিকে বলেন, জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে সরকারের ন্যূনতম মানবিকতাবোধ থাকলে আন্দোলনকারীদের কাছে জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধি পাঠাতে পারত। আলোচনা করে তারা কর্মসূচি স্থগিত করতে পারত। কিন্তু তারা তা না করে পুলিশ দিয়ে আন্দোলনকারীদের ওপর জলকামান, কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়েছে। হামলায় ৪০-৫০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। হামলায় জড়িত পুলিশ সদস্যদের চিহ্নিত করে তাদের শাস্তির দাবি জানান তিনি।

ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার নাবিদ কামাল রাইজিংবিডিকে বলেন, কর্মসূচিটি প্রথমে শান্তিপূর্ণ ছিল। লিংকরোডে পুলিশ ব্যারিকেড দিলে আন্দোলনকারীরা সাধারণ মানুষের গাড়ি ভাঙচুর করেন। তারা পুলিশের ওপর হামলা করেন। তখন ব্যবস্থা নিতে বাধ্য হয় পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৭/আসাদ/হাসান/সাইফ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়