ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক বুলু শরীফ আর নেই

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক বুলু শরীফ আর নেই

মাগুরা প্রতিনিধি : মাগুরা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট  সাংবাদিক অ্যাডভোকেট  শরীফ আমিরুল হাসান বুলু (বুলু শরীফ) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে...রাজেউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ  অসংখ্য  গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার দুপুরে তিনি মাগুরা প্রেসক্লাবে নিজ অফিস কক্ষে পেশাগত কাজে ব্যস্ত ছিলেন। দুপুর একটার দিকে তিনি  হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় দ্রুত মাগুরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুলু শরীফ ১৯৭৫ সালে দৈনিক সংবাদ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন।সাংবাদিকতার পাশাপাশি আইন পেশার সঙ্গে জড়িত ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ বেতার, বাংলাভিশন এবং দৈনিক যুগান্তর পত্রিকায় কর্মরত ছিলেন।৮০ দশকে তার সম্পাদনায় প্রকাশিত ‘মাগুরা বার্তা’ পত্রিকা জেলায় ব্যাপক পাঠক প্রিয়তা পেয়েছিল।

শনিবার রাত ৯টায় মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে জানাজা শেষে শহরের পৌর কবররস্থানে তার মরদেহ দাফন করা হবে।

বুলু শরীফের মৃত্যুর সংবাদে যুব ও ক্রীড়ামন্ত্রী বীরেন শিকদার, মাগুরা জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পুলিশ সুপার মুনিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, জেলা আইনজীবী সমিতির সভাপতি  শফিকুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক শাহেদ হাসান টগরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতা, সহকর্মী সাংবাদিক ও আইনজীবীরা শহরের কাউন্সিলপাড়ার বাড়িতে যান এবং শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

এদিকে সাংবাদিক বুলু শরীফের মৃত্যুতে তিন দিন শোক পালনের কর্মসূচি ঘোষণা করেছে মাগুরা প্রেসক্লাব ও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মাগুরা জেলা শাখা।



রাইজিংবিডি/মাগুরা/১৮ মার্চ ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়