ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশের উন্নয়নে ফটো সাংবাদিকদের ভূমিকা অপরিসীম

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের উন্নয়নে ফটো সাংবাদিকদের ভূমিকা অপরিসীম

নিজস্ব প্রতিবেদক : নেপালী রাজদৃতাবাসের সেকেন্ড সেক্রেটারী ডিলি আচার্য বলেছেন, দেশ ও জাতির উন্নয়নে ফটো সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। ফটো সাংবাদিকদের তোলা ছবির মাধ্যমেই দেশ ও সমাজের সুখ-দুঃখের কথা আমরা জানতে পারি। ফটো সাংবাদিকরা প্রতিনিয়ত নিজেদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সুষ্ঠু সংবাদ প্রচার ও প্রসার করছে।

শনিবার রাজধানীতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে নেপাল মৈত্রী ফটো প্রদর্শনী ও রূপসী বাংলা ফটো প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বাংলাদেশি ফটো সাংবাদিকদের নেপালের সৌন্দর্য্য উপভোগ করার জন্য নেপালে যাওয়ার আমন্ত্রণ  জানান।

ডিলি আচার্য বলেন, ‘আমি গর্বের সঙ্গে বলব দুই দেশের (বাংলাদেশ ও নেপাল) সাংবাদিকরা নিরপেক্ষতা এবং দুরদর্শিতা বজায় রেখে সাংবাদিকতা করছেন। মৈত্রী  অনুষ্ঠানে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সময় অনুষ্ঠানে আগত নেপাল প্রতিনিধিদলকে তিনি স্বাগত জানান এবং ফটো সাংবাদিকদের গুরুত্বের কথা ভেবে এই শিল্পকে এগিয়ে নিতে সবার প্রতি আহ্বান জানান।

 



অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এ ওয়ান নিউজ টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক জান্নাতুল হক শাপলা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মো. এনায়েত করিম, অ্যাসোসিয়েশনের উপদেষ্টা সৈয়দা রাজিয়া মোস্তফা।

নেপাল মৈত্রী এই ফটো প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম মহসীন।

রুপাসী বাংলা জাতীয় ফটো প্রতিযোগিতা ১৪২৪-এর ১ম পুরস্কার পান দৈনিক নয়াদিগন্তের ফটো সাংবাদিক শফিউদ্দিন আহমেদ বিটু, ২য় পুরস্কার পান ডেইলি স্টারের ফটো সাংবাদিক আনিছুর রহমান এবং ৩য় পুরস্কার পান সকালের খবরের ফটো সাংবাদিক মোহাম্মদ আসাদ।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়