ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রবীণ সাংবাদিক মাহমুদুল হাসানের দাফন সম্পন্ন

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ৩০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রবীণ সাংবাদিক মাহমুদুল হাসানের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : দৈনিক ইত্তেফাকের ময়মনসিংহ জেলা সংবাদদাতা প্রবীণ সাংবাদিক ও শিক্ষাবিদ অধ্যাপক এ জেড এম মাহমুদুল হাসানের দাফন মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

সোমবার বিকেল ৩টায় ঢাকার নারিন্দায় মেয়ের বাসায় ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

তিনি দৈনিক ইত্তেফাকের ময়মনসিংহ জেলা সংবাদদাতার পাশাপাশি নাসিরাবাদ কলেজের দর্শন বিভাগের শিক্ষক (অবসরপ্রাপ্ত) ছিলেন। দীর্ঘদিন ধরে ডায়াবেটিকসহ নানা জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন কন্যাসহ আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি সাংবাদিকতার ওপর ময়মনসিংহ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সম্মাননা পদক পেয়েছেন। তিনি কর্মজীবনে প্রবেশের পাশাপাশি ১৯৫৫ সালে ইস্টার্ন নিউজ এজেন্সি (এনা) এর মাধ্যমে সাংবাদিকতা এবং একই সময়ে তিনি নাসিরাবাদ কলেজের দর্শন বিভাগের অধ্যাপনা শুরু করেন। স্বাধীনতার পর থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকের ময়মনসিংহ সংবাদাদতা হিসেবে কর্মরত ছিলেন। তিনি একাধিকবার ময়মনসিংহ প্রেসক্লাবের সহসভাপতি ও সাধারণ সম্পাদক, এপেক্স ক্লাব অব ময়মনসিংহের সভাপতি ও সাধারণ সম্পাদক, এফপিইবির জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া তিনি মুসলিম ইনস্টিটিউটের আজীবন সদস্য, জেলা ক্রীড়া লেখক সমিতি, প্রবীণ হিতৈষী সংঘ ও সদস্যসহ বহু সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

মঙ্গলবার সকাল ৯টায় ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার মরদেহ রাখা হয়। ময়মনসিংহ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে সকাল ১০টায় ময়মনসিংহ শহরের নওমহল সানফ্লাওয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে গলগন্ডায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।



রাইজিংবিডি/ময়মনসিংহ/৩০ মে ২০১৭/শেখ মহিউদ্দিন আহাম্মদ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়