ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘আদর্শ মানুষের উজ্জ্বল দৃষ্টান্ত রিশিত খান’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৩১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আদর্শ মানুষের উজ্জ্বল দৃষ্টান্ত রিশিত খান’

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক রিশিত খান ছিলেন সদা হাস্যোজ্জ্বল মানুষ। কাজকে সবসময় ভালবেসেছেন। কাজ ও পারিপার্শ্বিক শত চাপের মধ্যে থেকেও নিজেকে কীভাবে সৎ ও আদর্শ মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করা যায়, এর উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন তিনি।

বুধবার অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় এভাবেই আপনজন ও সহকর্মীরা মূল্যায়ন করেন অকালপ্রয়াত সাংবাদিক রাইজিংবিডির জ্যেষ্ঠ সহ-সম্পাদক রিশিত খানকে।

সহকর্মীরা বলেন, রিশিত খানের সরব উপস্থিতি না থাকলেও তার আদর্শ সবার মধ্যে অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবে। সদা হাস্যোজ্জ্বল এ মানুষটির অফিসের সবার প্রতি সহমর্মিতা এবং দায়িত্বশীলতাকে গভীরভাবে স্মরণ করেন সহকর্মীরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাইজিংবিডির সম্পাদক মোহাম্মদ নওশের আলী বলেন, রিশিত খান কখনো কাজকে ফাঁকি দিতেন না। যেকোনো পরিস্থিতিতে তিনি হাসি মুখে চাপকে মেনে নিয়ে কাজ করতেন। তিনি ছিলেন একজন নিভৃতচারী মানুষ। নিজের কাজ নিয়েই মেতে থাকতেন। তার অকালে চলে যাওয়া আমাদের ভীষণ ব্যথিত করেছে।

রাইজিংবিডির উপদেষ্টা এবং ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবির বলেন, দৈনিক আজকের কাগজ থেকে রিশিত খানকে চিনি। কখনোই এই মানুষটির মধ্যে বিরক্তিবোধ জিনিসটি দেখিনি। তিনি কাজের প্রতি শতভাগ নিবেদিতপ্রাণ মানুষ ছিলেন।

 


 

রাইজিংবিডির পরিবারে রিশিত খানের সহকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সবার উচিত রিশিত খানের কাছ থেকে শিক্ষা নেওয়া। আজীবন ইতিবাচক মানুষ ছিলেন তিনি।

রাইজিংবিডির প্রাক্তন সম্পাদক এবং ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর মো. ফিরোজ আলম বলেন, ভদ্র এবং মার্জিত মানুষ হিসেবেই সবসময় রিশিত খানকে দেখে এসেছি। কিছু মানুষ তার কর্ম, আচার-আচরণে বেঁচে থাকেন। রিশিত খানও আমাদের মাঝে বেঁচে থাকবেন তার ব্যক্তিত্বের মাধ্যমে।

অনুষ্ঠানে আরো স্মৃতিচারণ করেন রাইজিংবিডির প্রধান বার্তা সম্পাদক খান মো. শাহনেওয়াজ, প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল ইসলাম মিলটন, প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ, সহকারী বার্তা সম্পাদক জাহাঙ্গীর আলম বকুল, সহ-সম্পাদক রুহুল আমিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী বার্তা সম্পাদক রাসেল পারভেজ।

স্মরণসভার পর রিশিত খানের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল হয়। দোয়া পরিচালনা করেন ওয়ালটনের কর্মকর্তা আরজু হোসেন।

প্রসঙ্গত, গত ১৩ মে রাইজিংবিডির জ্যেষ্ঠ সহ-সম্পাদক রিশিত খান (আব্দুর রশিদ) ইন্তেকাল করেন। দীর্ঘদিন ধরে তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। রিশিত খান স্ত্রী, এক ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রিশিত খান এর আগে দৈনিক ডেসটিনি, দৈনিক আজকের কাগজসহ বেশকিছু সাপ্তাহিক ও দৈনিকে কাজ করেছেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার কানসোনা গ্রামে। তিনি রাজধানীর মিরপুরের মণিপুরে পরিবার নিয়ে থাকতেন।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়