ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্যারিয়ার পোর্টাল হিসেবে অবদান রাখছে এভারজবস

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যারিয়ার পোর্টাল হিসেবে অবদান রাখছে এভারজবস

নিজস্ব প্রতিবেদক : সাফল্যের সঙ্গে দুই বছর অতিক্রম করে তৃতীয় বর্ষে পদার্পণ করেছে অনলাইন জব পোর্টাল ‘এভারজবস বাংলাদেশ’। এ উপলক্ষে গত বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলন ও ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে গত দুই বছরে বাংলাদেশে চাকরির সন্ধান ও নিয়োগ সম্পর্কে এভারজবসের ভূমিকা এবং কীভাবে তারা একটি দেশের প্রতিটি অঞ্চলের চাকরির বাজারে আমূল পরিবর্তন এনেছে তা তুলে ধরা হয়।

এভারজবস এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গায়েজ ভারহাইকি বলেন, এভারজবস বাংলাদেশে চাকরির সন্ধান এবং নিয়োগ সংক্রান্ত কাজ করে যাচ্ছে। চাকরির বাজারকে কিভাবে আধুনিকায়ন করা যায় তার সুযোগের আভাস আমরা এখান থেকেই পেয়েছি।

এভারজবসের হেড অব মার্কেটিং অ্যান্ড পি.আর জহুরুল এইচ. খান বলেন, বিগত দুই বছরে বাংলাদেশের বড় বড় প্রতিষ্ঠান যেমন- বাংলাদেশ বিমানবাহিনী, কোকা-কোলা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সিটি ব্যাংক লিমিটেডসহ আরও অনেকে এভারজবসকে তাদের অনলাইন রিক্রুটমেন্ট পার্টনার হিসেবে গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আমরা এই যাত্রায় তাদের সঙ্গে থাকতে পেরে এবং বাংলাদেশের ভবিষ্যৎ নির্মাণের অংশীদার হতে পেরে গর্বিত।

 


এভারজবস একটি অনলাইন ক্যারিয়ার পোর্টাল। এটি বাংলাদেশ, কম্বোডিয়া, শ্রীলঙ্কা এবং মিয়ানমারে তাদের কার্যক্রম পরিচালনা করছে। কোম্পানিটি এশিয়া প্যাসিফিক ইন্টারনেট গ্রুপ দ্বারা সমর্থিত, যা রকেট ইন্টারনেট এবং অরিডুয়ের একটি যৌথ উদ্যোগ। এটি একটি সহজ ব্যবহার যোগ্য ওয়েবসাইট যার মাধ্যমে চাকরি প্রার্থীরা খুব সহজেই নিয়োগকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারেন।

গত ১২ মাসে এভারজবসের পেজ ভিউ হয়েছে ১ কোটি ৭০ লাখ। আর রেজিস্টার্ড চাকরিপ্রার্থীর সংখ্যা ১ লাখ ১০ হাজার থেকে বেড়ে ২ লাখ ৫০ হাজারে দাঁড়িয়েছে। এভারজবস বাংলাদেশের ওয়েবসাইট স্মার্ট মোবাইল ফোনে যাতে সহজে ব্যবহার করা যায়, তার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।  মোবাইলের মাধ্যমে এর ব্যবহার ব্যাপক সাড়া ফেলেছে এবং ব্যবহারের হারও তুলনামূলকভাবে বৃদ্ধি পেয়েছে।

কিছু চাকরির ওয়েবসাইট যারা শুধু ক্লাসিক পত্রিকার মত চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করছেন, এভারজবস বাংলাদেশ তাদের নিজেদের এই ধারণা থেকে সরিয়ে এনেছে। এর পরিবর্তে তারা অনলাইন  চাকরির প্ল্যাটফরমের সম্পূর্ণ নতুন ধারণার জন্ম দিয়েছে। একজন চাকরি প্রার্থী কিভাবে তার আসন্ন কর্মজ়ীবনের পরিকল্পনা করবেন, নিয়োগকর্তারা তাদের প্রতিষ্ঠানের জন্য কিভাবে প্রতিভা অন্বেষণ করবেন, অনলাইন ক্যারিয়ার পোর্টাল  হিসেবে এই সব ধারণার এক নতুন দিক উন্মোচন করেছে এভারজবস বাংলাদেশ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়