ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

পুরস্কার পেল রাইজিংবিডির সেরা লেখক ও বিভাগ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-০৮ ৬:৪১:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-০৮ ৮:৫০:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের দুই সাংবাদিক ও সেরা দুই বিভাগকে পুরস্কৃত করা হয়েছে। চলতি বছরের মে এবং জুন মাসের সেরা লেখা ও দলগত পারফরম্যান্সের জন্য এসব পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার পাওয়া দুই সাংবাদিক হলেন- রাইজিংবিডির ফিচার এডিটর তাপস রায় (জুন মাসের প্রথম পুরস্কার) এবং প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ (জুন মাসের দ্বিতীয় পুরস্কার)। মে মাসের সেরা বিভাগের পুরস্কার পেয়েছে ফিচার বিভাগ এবং জুন মাসের সেরা বিভাগের পুরস্কার পেয়েছে রিপোর্টিং টিম।

মঙ্গলবার বিকেলে রাইজিংবিডি কার্যালয়ে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন সম্পাদক মো. নওশের আলী এবং প্রধান বার্তা সম্পাদক খান মো. শাহনেওয়াজ।



‘সুধীন দাশ : নিভে গেল সুরের প্রদীপ’ শিরোনামে মতামত বিভাগে প্রকাশিত নিবন্ধের জন্য জুন মাসের প্রথম পুরস্কার পেয়েছেন তাপস রায়। ‘বিপন্ন পরিবেশ’ শিরোনামে চার পর্বের বিশেষ ধারাবাহিক প্রতিবেদনের জন্য জুন মাসের দ্বিতীয় পুরস্কার পেয়েছেন প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ। প্রতিবেদনগুলো হলো- ‘বিলুপ্তির পথে দেশের এক চতুর্থাংশ উদ্ভিদ ও প্রাণী’, ‘বৈশ্বিক পরিবেশ দূষণে দিনে মারা যাচ্ছে সাড়ে ৪ হাজার শিশু’, ‘পরিবেশ দূষণরোধে প্রণীত বিভিন্ন আইন বাস্তবায়নে দুরবস্থা’ এবং ‘অনিয়ন্ত্রিত ইটভাটায় স্বাস্থ্য ও পরিবেশের ব্যাপক বিপর্যয়’

এ ছাড়া ঈদ সংখ্যার কাজের স্বীকৃতি হিসেবে মে মাসের সেরা বিভাগ হিসেবে পুরস্কার পেয়েছে রাইজিংবিডির ফিচার টিম। চলতি অর্থবছরের বাজেট ঘোষণাকে কেন্দ্র করে অগ্রিম প্রতিবেদন এবং বাজেট সংক্রান্ত প্রতিবেদন তৈরিতে অনবদ্য অবদানের জন্য জুন মাসের সেরা বিভাগের পুরস্কার পেয়েছে রাইজিংবিডির রিপোর্টিং বিভাগ।



প্রসঙ্গত, রাইজিংবিডি কর্তৃপক্ষ সূচনালগ্ন থেকেই রাইজিংবিডিতে কর্মরত সাংবাদিকদের অনুপ্রেরণা জোগাতে তাদের লেখার দক্ষতার ওপর ভিত্তি করে প্রতি মাসে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সেরা লেখক পুরস্কার দিয়ে আসছে।

কিন্তু মে মাসে মানসম্মত লেখা না পাওয়ায় ওই মাসে সেরা লেখক পুরস্কার দেওয়া হয়নি। এ ছাড়া জুন মাসে তৃতীয় সেরা লেখক পুরস্কারও ঘোষণা করা যায়নি বলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জানান সম্পাদক মো. নওশের আলী।



এ সময় তিনি সব বিভাগকে আরো বেশি অনুসন্ধানী এবং মৌলিক লেখা লেখার জন্য আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৭/হাসান/রফিক

Walton Laptop