ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নবম ওয়েজ বোর্ডের দাবিতে সড়ক অবরোধ

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-২০ ২:০৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২০ ৩:৪২:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করেন সাংবাদিকরা।

রোবববার দুপুর ১২টার পর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ব্যানারে এ সড়ক অবরোধ শুরু হয়। দুপুর সোয়া ১টা রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের মুভমেন্ট প্রেসকাবের সামনে দিয়ে থাকায় কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

অবরোধ কর্মসূচিতে সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করেন। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ দাবি করা হয়। এ সময় গুলিস্তান থেকে শাহবাগ পর্যন্ত রাস্তার দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

কর্মসূচিতে বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার মোরসালিন নোমানীসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, যত দিন পর্যন্ত নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন হবে না তত দিন পর্যন্ত হাসানুল হক ইনুর পদত্যাগের দাবিতে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

শাবান মাহমুদ বলেন, ২২ আগস্ট সকালে বিএফইউজে ও ডিউজের যৌথ সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করবে। 

ওমর ফারুক বলেন, বঙ্গবন্ধু সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ড করে গিয়েছিলেন। এটি প্রথমে ধ্বংস করেছিল বিএনপির আমানুল্লা আমান; যিনি বঙ্গবন্ধুর শত্রু ছিলেন। হাসানুল হক ইনুও বঙ্গবন্ধুর শত্রু। আমরা তার কাছে ওয়েজ বোর্ডর দাবি করছি।

তিনি বলেন, ২২ তারিখ কর্মসূচি ঘোষণার পর তথ্যমন্ত্রীর সব পথ রুদ্ধ করে দেওয়া হবে। এরপর দেখব তিনি কোন টিভি, পত্রিকা বা অনলাইনে সাক্ষাৎকার দেন। কোথায় আপনার সংবাদ প্রকাশিত হয়।




রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/নূর/ইভা

Walton
 
   
Marcel