ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

এইডস সচেতনতায় গণমাধ্যমে প্রচারণা রক্ষা করবে মানুষের প্রাণ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১১ ৮:৪৯:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১১ ৮:৪৯:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : এইডস সচেতনতায় গণমাধ্যমে জোর প্রচারণা রক্ষা করবে মানুষের প্রাণ বলে জানিয়েছেন তথ্যসচিব মরতুজা আহমদ।

সোমবার সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এইচআইভি-এইডস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও এইডস আক্রান্ত ব্যক্তির সঙ্গে  আচরণ বৈষম্য দূরীকরণে গণমাধ্যমের ভূমিকা সংক্রান্ত অ্যাডভোকেসি কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, এইডস সচেতনতায় গণমাধ্যমে জোর প্রচারণা মানুষের প্রাণরক্ষা করবে ও এইডস আক্রান্ত ব্যক্তির সঙ্গে  আচরণ বৈষম্যও দূর করবে। প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যম সবার মিলিত প্রচেষ্টা এ কাজে সবচেয়ে বেশি সুফল দেবে।

তিনি  আরো বলেন, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার,  তথ্য অধিদপ্তর, গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, বাংলাদেশ সংবাদ সংস্থা সারাদেশব্যাপী তাদের নেটওয়ার্কের মাধ্যমে প্রাণঘাতী জীবাণু এইচআইভি সংক্রমণের হাত থেকে রক্ষা পাবার উপায় ও সংক্রমিত ব্যক্তির জীবনপদ্ধতি বিষয়ে সচেতনতা জোরদার করার ক্ষেত্রে যে কাজ করবে, তাতে সহযোগিতা দেবে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সেভ দ্য চিল্ড্রেন।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবদের মধ্যে মো. নাসির উদ্দিন আহমেদ, মো. মনজুরুর রহমান, রোকসানা মালেকসহ সেভ দ্য  চিল্ড্রেন ও তথ্য মন্ত্রণালয়ের বিভাগগুলোর প্রতিনিধিরা কর্মশালায় অংশ নেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৭/ আসাদ/সাইফ

Walton Laptop