ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চীন-বাংলাদেশের সমৃদ্ধির পথসঙ্গী গণমাধ্যম : তথ্যমন্ত্রী

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীন-বাংলাদেশের সমৃদ্ধির পথসঙ্গী গণমাধ্যম : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, চীন ও বাংলাদেশের দারিদ্র্য উচ্ছেদের সংগ্রাম ও সমৃদ্ধি অর্জনের পথে সহায়ক শক্তির ভূমিকা রাখবে গণমাধ্যম। দুই দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময় ও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ার কাজে গণমাধ্যমই অন্যতম শ্রেষ্ঠসঙ্গী।

মঙ্গলবার দুপুরে চীন আন্তর্জাতিক বেতার (চায়না রেডিও ইন্টারন্যাশনাল-সিআরআই) ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের যৌথ আয়োজনে জাদুঘর হলরুমে ‘চীনা ও বাংলাদেশিদের ক্যামেরায় সুন্দর মুহূর্ত’ আলোকচিত্র প্রদর্শনী এবং ‘চীনা চলচ্চিত্র সপ্তাহ’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

২০১৭ সালকে চীন-বাংলাদেশ মৈত্রী বছর হিসেবে এ অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল, সিআরআই এর দক্ষিণ এশিয়া ব্রডকাস্টিং সেন্টারের উপপরিচালক সুন চিং লি এবং উভয়দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী এ সময় চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চীনা কমিউনিস্ট পার্টির জেনারেল সেক্রেটারি হিসেবে পুন:নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়ে বলেন, চীনের প্রেসিডেন্ট ২০২০ সালের ভেতরে তার দেশে দারিদ্র্য উচ্ছেদ ও সমৃদ্ধি অর্জনের যে পরিকল্পনা নিয়েছেন তা দেখে বাংলাদেশ অনুপ্রাণিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বৈষম্যহীন সমৃদ্ধির পথে যাত্রার অভিজ্ঞতাও চীনের সাথে ভাগ করে নেওয়া সম্ভব। আর দুই দেশের এ যোগাযোগ আরো বৃদ্ধি করতে কাজ করবে গণমাধ্যম।

মন্ত্রী এ সময় দুই দেশের আলোকচিত্রশিল্পীদের হাতে সম্মাননাপত্র তুলে দেন ও বাংলা ও চীনা ভাষায় দুই দেশের শিল্পীদের পরিবেশিত সংগীত উপভোগ করেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়