ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

৯ ডাক, ২ রানে অলআউট দল!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-২৪ ৭:২৪:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২৫ ১০:২৬:৫৫ এএম
সেই স্কোরকার্ড

ক্রীড়া ডেস্ক : ১৭ ওভার, ৯ ডাক এবং পুরো দল অলআউট ২ রানে- বিসিসিআই নারী অনূর্ধ্ব-১৯ ওয়ানডে লিগ অ্যান্ড নকআউট টুর্নামেন্টের এক ম্যাচে এমন ইনিংসই উপহার দিয়েছে নাগাল্যান্ড দল। প্রতিপক্ষ কেরালার ম্যাচ জিততে লেগেছে মাত্র একটি বৈধ বল!

সবচেয়ে অবাক করা ব্যাপার ছিল নাগাল্যান্ডের ব্যাটিং ধসের ধরনটা। ষষ্ঠ ওভার শুরুর আগেই তারা ২ রান তুলেছিল কোনো উইকেট না হারিয়ে। এর ১ রান করে ওপেনার মেনকা, বাকি ১ রান আসে ওয়াইড থেকে।

বিনা উইকেটে ২ থেকে পরের ১১.৪ ওভারে নাগাল্যান্ড আর কোনো রানই করতে পারেনি, সবকটি উইকেট হারিয়ে অলআউট হয় ওই ২ রানে। ১৭ ওভারের ১৬টিই মেডেন।

নাগাল্যান্ডের ৯ ব্যাটার ডাক মেরেছে। একজন অপরাজিত ছিল শূন্য রানে। তার মানে ১০ জন কোনো রান করতে পারেনি। সারিবা নামের একজন ১৯ বল খেলেও রানের খাতা খুলতে পারেনি।

কেরালার পাঁচ বোলারের চারজন কোনো রান দেয়নি। এ তালিকায় থাকতে পারেনি কেবল আলিনা সুরেন্দ্রান, তার বোলিং থেকেই এসেছে ২ রান। মিন্নু মানি নিয়েছে ৪ উইকেট। এর তিনটিই ১১তম ওভারে। তার বোলিং ফিগার ছিল ৪-৪-০-৪!

৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল কেরালা। নাগাল্যান্ডের বোলার দীপিকা কানতুরা প্রথম ওভার শুরু করে ওয়াইড দিয়ে। বৈধ প্রথম বলেই কেরালার আনসু রাজু চার মেরে দেয়, ম্যাচ শেষ!

আসামের হয়ে রঞ্জি ট্রফিতে খেলা নাগাল্যান্ডের কোচ হকাইতো জিমোমি ক্রিকইনফোকে জানিয়েছেন, তার দল অনুশীলন শুরু করেছিল সেপ্টেম্বরে। কিন্তু রাজ্যে বৃষ্টি আর ইনডোর সুবিধা না থাকায় টুর্নামেন্টের আগে তারা মাত্র ৪-৫ সেশন অনুশীলন করতে পেরেছে। জিমোমি নিজে কোচের দায়িত্বই পেয়েছেন সেপ্টেম্বরে। দলের বেশিরভাগ খেলোয়াড়ের বয়স ১৫ থেকে ১৬ বছর।



রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৭/পরাগ

Walton Laptop
 
     
Walton