ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামের ৭ সফল ব্যক্তিত্বকে ‘চট্টল বীর’ সম্মাননা প্রদান

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৬, ২৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামের ৭ সফল ব্যক্তিত্বকে ‘চট্টল বীর’ সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক সদ্য প্রয়াত স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীসহ চট্টগ্রামের সাত সফল ব্যক্তিত্বকে চট্টল বীর-২০১৭ সম্মাননা দিয়েছে চট্টগ্রামের প্রথম লাইফস্টাইল ম্যাগাজিন ‘ক্লিক’।

একই সঙ্গে এই প্রজন্মের সফল সাত তরুণকে তারুণ্যের কান্ডারি হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে তৃতীয়বারের মতো চট্টল বীর ও তারুণ্যের কান্ডারি সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ক্লিক পরিবার।

চলতি ২০১৭ সালে ক্লিক চট্টল বীর সম্মাননা প্রাপ্তরা হলেন, চট্টগ্রামের আধুনিক দৈনিকের রূপকার দৈনিক পূর্বকোণ সম্পাদক সদ্য প্রয়াত স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী, চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সাবিহা মুসা, রাজনীতিবিদ ও চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট শিল্পোদ্যোক্তা মো. মুজিবুর রহমান, শিক্ষাবিদ হেলাল উদ্দিন নিজামী, উদ্যোক্তা সরওয়ার জাহান এবং আবাসন শিল্পোদ্যোক্তা আবদুল কায়ুম চৌধুরী ।

২০১৭ সালের তারুণ্যের কান্ডারি হিসেবে সম্মাননা প্রাপ্ত সফল তরুণরা হলেন, রাইসল ইসলাম সৈকত (উদ্যোক্তা), জসীম আহমেদ (উদ্যোক্তা), অসীম কুমার দাশ (উদ্যোক্তা), রাশেদ চৌধুরী (উদ্যোক্তা), সাংবাদিক শুকলাল দাশ, সফল পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলী এবং বাংলাদেশের একমাত্র নারী ওসি মরজিনা আক্তার মর্জু।

সফল ব্যক্তিদের হাতে সফলতার শুভেচ্ছা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সোস্যাল ইসলামি ব্যাংকের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ এবং অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি ড. এস এম মনিরুউজ-জামান, বিপিএম,পিপিএম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম সোনিয়া, ক্লিকের উপদেষ্টা ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, কাজি শাহতাজ মুনমুন, এইচ এম ইলিয়াছ প্রমুখ।

ক্লিক ম্যাগাজিনের প্রধান সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লিক সম্পাদক জালাল উদ্দিন সাগর। সঞ্চালনা করেন ক্লিকের সহ-সম্পাদক আরাফাত রূপক।

ক্লিক পরিবারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রধান অতিথি অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ বলেন, ভালো কাজ মানুষকে বিশাল করে তুলে। আমাদের এই চট্টগ্রাম যাদের গুণে আজ বিশ্বব্যাপী পরিচিত ও সমাদৃত হয়েছে এবং হচ্ছে তাদেরকে সম্মান জানিয়ে ক্লিক ভালো কাজ করার জন্য যে উৎসাহ যুগিয়ে যাচ্ছে তা প্রসংশার দাবি রাখে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম ঐতিহাসিকভাবে সমৃদ্ধ একটি অঞ্চল। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আরো অনেকদূর নিয়ে যেতে হবে।   



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ নভেম্বর ২০১৭/ রেজাউল করিম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ