ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভিজিডির উপকারভোগীদের ডাটাবেজ দ্রুত সম্পন্ন করার পরামর্শ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ২৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিজিডির উপকারভোগীদের ডাটাবেজ দ্রুত সম্পন্ন করার পরামর্শ

সচিবালয় প্রতিবেদক : ভিজিডি কর্মসূচির উপকারভোগীদের ডাটাবেজ তৈরির কাজ দ্রুত সম্পন্ন করার পরামর্শ দিয়েছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ লক্ষ্যে সফটওয়্যার তৈরির কাজ সম্পন্ন করার তাগিদ দেওয়া হয়।

সভায় কমিটির সদস্য মাহাবুব আরা বেগম গিনি, বেগম নাসরিন জাহান রত্না, বেগম ফজিলাতুন নেসা, মিসেস আমিনা আহমেদ, মনোয়ারা বেগম এবং বেগম রিফাত আমিন অংশগ্রহণ করেন।

সভায় নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অগ্রগতি এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় থেকে বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন স্বাস্থ্যসেবা কেন্দ্র, ক্লিনিক, হাসপাতাল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো কর্তৃক মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ হিসেবে স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর সুপারিশ করে। কমিটি শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ বিষয় পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।

সভায় নারী আইসিটি ফ্রিলান্সার এবং উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি যথাযথভাবে ও যথাসময়ে দক্ষতার সঙ্গে বাস্তবায়নের সুপারিশ করা হয়। এছাড়া বিভাগীয় পর্যায়ে আরো ছয়টি জবস ফেয়ার আয়োজনেরও সুপারিশ করা হয়।

এছাড়া সভায় কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির জন্য বাল্যবিয়ে নিয়ে সপ্তাহে অন্তত এক ঘণ্টার একটি সেশন নেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার তাগিদ দেওয়া হয়।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ