ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারে কাজ করছে বিমান বাহিনী

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারে কাজ করছে বিমান বাহিনী

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের মহেশখালী উপজেলায় বিধ্বস্ত দুটি প্রশিক্ষণ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারে কাজ করছে বিমান বাহিনীর ৫০ সদস্যের একটি দল।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে তারা কাজ শুরু করেছেন। দুপুর ১টার দিকে হেলিকপ্টার থেকে বিমানের ধ্বংসাবশেষ এবং ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার। এরপর দুপুর ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন কক্সবাজার বিমান ঘাঁটির প্রধান এয়ার কমোডর আবু ইউসুফ আলী। তিনি দুটি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিমান বিধ্বস্তের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন।

স্কোয়াড্রন লিডার ও দল নেতা নাজমুল বলেন, বিধ্বস্ত বিমান দুটির ধ্বংসাবশেষ সংরক্ষণ করা হবে। কারণ তদন্তের জন্য এটির প্রয়োজন পড়বে। স্থানীয়দের সহায়তায় তারা দ্রুত কার্যক্রম শেষ করবেন। কেন বিমান দুটি বিধ্বস্ত হয়েছে- তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

মহেশখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, দুটি বিমান বিধ্বস্তের ঘটনায় চারজন বৈমানিককে উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিমান বাহিনীর ৫০ সদস্যের দল ধ্বংসাবশেষ উদ্ধারে কাজ চালাচ্ছেন। উদ্ধার অভিযান শেষ করতে বেশ কয়েক দিন লাগতে পারে। বিমান বাহিনীর উদ্ধার টিমকে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাফায়েত ইসলাম বলেন, বিমান বাহিনীর উদ্ধার দলকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট সহায়তা করছে।

বুধবার সন্ধ্যায় মহেশখালীতে বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এতে চারজন পাইলটকে অক্ষত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর। মহেশখালী পৌরসভার দক্ষিণ পুটিবিলার  বসতবাড়ির ওপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি বিমান বিধ্বস্ত হয়। অপরটি একই সময় বিধ্বস্ত হয় মাইঝপাড়া গ্রামের পানের বরজের উপর।




রাইজিংবিডি/কক্সবাজার/২৮ ডিসেম্বর ২০১৭/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়