ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বছরের প্রথমদিন শক্তি দেখাবে জাপা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৩১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বছরের প্রথমদিন শক্তি দেখাবে জাপা

মোহাম্মদ নঈমুদ্দীন : ২০১৮ সালের প্রথমদিন সোমবার জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৮৬ সালের এইদিনে রাজনৈতিক দল হিসেবে জাতীয় পার্টি প্রতিষ্ঠা লাভ করে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নতুন বছরের প্রথমদিনেই রাজধানীতে বড় ধরনের শোডাউন করে শক্তি প্রদর্শন করবে এইচএম এরশাদের জাতীয় পার্টি। দিবসটি উপলক্ষে সকাল ১০টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলে আলোচনা সভা ও গণমিছিল কর্মসূচি রয়েছে। সেই কর্মসূচিতে লোকসমাগম করে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়ে রেখেছে দলটি।

জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে নেতাকর্মীর বড় একটি অংশ যোগ দেবে ঢাকা মহানগরী ও আশপাশের জেলাগুলো থেকে। দলটির নেতাকর্মীরা সকাল থেকেই রাজধানীর পল্টন, বিজয়নগর, কাকরাইল মোড়, মৎস্যভবন, প্রেসক্লাব ও শাহবাগ এলাকায় অবস্থান নেবেন। সেখান থেকে পৃথক শোডাউনের মাধ্যমে ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল সহকারে রমনার আলোচনা সভায় যোগ দেবেন তারা। সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি। দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপিসহ দলের শীর্ষনেতারা বক্তব্য রাখবেন। তবে নেতাকর্মী অনুসারী নিয়ে রংপুরের নতুন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার যোগদান কর্মসূচিতে প্রাণসঞ্চার করবে বলেও জানিয়েছেন দলটির নেতারা।

দলীয় সুত্র জানায়, রংপুর সিটি জিতে বছরের শেষে যে চমক দেখিয়েছে এরশাদের জাতীয় পার্টি, সেই জয়যাত্রা অব্যাহত রাখতে নতুন বছরের প্রথমদিনেই শোডাউন করে জাতীয় পার্টির শক্তি জানান দিতে চান দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বছরের প্রথম দিন থেকেই আলোচনায় থাকতে চান তিনি। এই কর্মসূচির মাধ্যমে একদিকে আগামী নির্বাচনে নিজের শক্ত অবস্থান তৈরি করা, অন্যদিকে জাতীয় পার্টিকে দেশবাসীর নজরে নিয়ে আসাই এখন সাবেক রাষ্ট্রপতির অন্যতম লক্ষ্য-উদ্দেশ্য।

কর্মসূচি সফল করতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ, সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ও দলীয় মহাসচিবের ছবি সম্বলিত পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো রমনা এলাকা। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলে, হলের বাইরে, মূল সড়কজুড়ে রাস্তার উভয় পাশে শাহবাগ থেকে মৎস্যভবন, প্রেসক্লাব, পল্টন মোড়, কাকরাইলসহ অলিগলিতে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, তার স্ত্রী নাসরিন জাহান রত্না হাওলাদার এমপি, ঢাকা-৪ সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি এসএম ফয়সল চিশতী, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, প্রেসিডিয়াম সদস্য সেলিম উসমান এমপি, প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য আজম খান, দলের যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি, প্রেসিডিয়াম সদস্য এহয়্যা চৌধুরী, তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য এরশাদের উপদেষ্টা রিন্টু আনোয়ার, উপদেষ্টা নাজমা বেগম, রেজাউল ইসলাম ভুইয়া ও কাজী মামনুন, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, দিদারুল আলম দিদার ও নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক, আশরাফ সিদ্দিকী, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমী, জাপা কেন্দ্রীয় সদস্য সুজন দে, যুব সংহতির বেলাল হোসেন, মহিলা পার্টির কেন্দ্রীয় নেত্রী হেনা খান, ডা. সেলিমা, পারভিন তারেক, মনোয়ারা ইসলাম মানু, মিনি খান, মন্টিবেগম, শ্রমিক পার্টির আসরাফুজ্জামানসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের পোস্টার শোভা পাচ্ছে।

 



প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রমনা এলাকা নতুন সাজে সজ্জিত। ব্যানার-পোস্টার আর বড় বড় গেট ও রঙিন বাতিতে সাজানো হয়েছে জাতীয় পার্টির কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয় ও এরশাদের বনানী কার্যালয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির প্রস্তুতি সম্পন্ন জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, আমাদের এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হবে ব্যতিক্রম। আমাদের নেতাকর্মীরা আনন্দ উৎসবের সঙ্গে কর্মসূচিতে যোগ দেবেন। এবারের গণমিছিল কর্মসূচি হবে দেখার মতো। জাতীয় রাজনীতিতে জাতীয় পার্টিকে আর ছোট করে দেখার সুযোগ নেই। পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি কতটা শক্তিশালী ও সুসংগঠিত তা প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে প্রমাণ হবে। পল্লীবন্ধুর নেতৃত্বে জাতীয় পার্টি নতুন যাত্রা শুরু করবে।’ তিনি সারাদেশে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এদিকে কর্মসূচি সফল করতে সর্বশেষ রোববার সন্ধ্যা পর্যন্ত দলের কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন। এতে নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনাও দেন তিনি।

এ সময় দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাহিদুর রহমান টেপা, সাইফুদ্দিন মিলন, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, দিদারুল ইসলাম দিদার, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, আশরাফ সিদ্দিকী, সুলতান মাহমুদ, এম এ রাজ্জাক খান, বেলাল হোসেন, সুমন আশরাফ, দ্বীন মোহাম্মদ, মিজানুর রহমান মিরু, শেখ মো. শান্ত, মাহবুবুর রহমান কামা প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন সংগঠনটির সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি  সৈয়দ আবু হোসেন বাবলা ও সেক্রেটারি জহিরুল আলম রুবেল।

এ সময় উপস্থিত ছিলেন মহানগরীর সাংগঠনিক সম্পাদক সুজন দে, মাসুক রহমান, মাহবুবুর রহমান খসরু, কাউসার আহমেদ, মাঈনুদ্দিন বাবু প্রমুখ।

ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতী ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু।

জাতীয় পাটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে রোববার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফার সভাপতিত্বে, সংগঠনের সদস্য সচিব বেলাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতা হুমায়ুন খান, আক্তারুজ্জামান খান, সৈয়দ মনিরুজ্জামান, সাইফুদ্দিন আহমেদ মাসুদ, আবদুল বারেক, মহানগর উত্তর আহ্বায়ক শাহজাহান মিয়া, দক্ষিণের আহ্বায়ক আজিজুল হুদা চৌধুরী সুমন, সদস্য সচিব ইদি আমিন এ্যাপোলো, নুরুজ্জামান, কনক আহমেদ, লায়ন নাসির উদ্দিন হাওলাদার সালমান, জান্নাতুন ফেরদৌস, জায়েদুল ইসলাম জাহিদ, মিজানুর রহমান মিজান, খলিলুর রহমান বাবু, জাহাঙ্গীর আলম হাওলাদার, রুবেল বেপারী, সাহাদাত হোসেন, মাইনুল ইসলাম আলমগীর, শাহজাদা ইমরান, শরীফ আশরাফ, ফারুক মুন্সী, আমির হোসেন পাখি, মীর মোস্তাফিজুর রহমান পলাশ, আবু ইউসুফ ও মাহবুবুর রহমান কামাল (দপ্তর)সহ থানা নেতৃবৃন্দ।

 



সভায় নেতাকর্মীদের সোমবার সকালে দুদক কার্যালয়ের সামনে উপস্থিত থাকতে বলা হয়। সেখান থেকে স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপির নেতৃত্বে মিছিল সহকারে কর্মসূচিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

তাছাড়া জাপার প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে রোববার দিনভর কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে এবং নগরীর বিভিন্ন থানা এলাকায় দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দফায় দফায় বৈঠক ও মতবিনিময় করেন।

দলের ৩২তম পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণীয় করে রাখা হবে জানিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর গণমিছিল হবে ২০১৮-এর  আলোচিত ঘটনা। আমরা সেরকম প্রস্তুতিই নিয়েছি। বছরের প্রথমদিনেই আমরা দেখিয়ে দেব জাতীয় পার্টি জাতীয় রাজনীতির জন্য বড় ফ্যাক্টর।

তিনি বলেন, আমরা কারো ক্ষমতার সিঁড়ি হব না, সম্মিলিত জাতীয় জোটের ব্যানারে একলাই নির্বাচন করব। তবে পল্লীবন্ধু এরশাদকে বাদ দিয়ে আগামীতে কেউ রাষ্ট্র ক্ষমতায় যেতে পারবে না। তিনি নেতাকর্মীদের কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়