ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সাংবাদিক আশীষকে অপহরণ ও হত্যার হুমকিতে পাঁচ সংগঠনের উদ্বেগ

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-৩০ ৭:৫৬:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-৩০ ৭:৫৬:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : জ্যেষ্ঠ সাংবাদিক ও সামাজিক আন্দোলনের নেতা আশীষ কুমার দেকে হয়রানি, অপহরণ ও হত্যার হুমকি দেওয়ায় পাঁচটি পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের নেতারা গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

বুধবার এক যৌথ বিবৃতিতে তারা বলেন, নৌ পরিবহন অধিদপ্তরের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হক গত ১২ এপ্রিল বিকেলে রাজধানীর একটি রেস্তোরাঁয় ঘুষের ৫ লাখ টাকাসহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেপ্তার হওয়ার পর থেকে তার ঘনিষ্ঠজনরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এ হুমকি দিচ্ছেন। এছাড়া আশীষ কুমার দের বিরুদ্ধে বিভিন্ন ধরনের হয়রানিমূলক মামলা দায়েরেরও হুমকি দিচ্ছেন তারা।

বিবৃতিতে সামাজিক আন্দোলনের নেতারা আশীষ কুমার দে ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতসহ ষড়যন্ত্রকারী চিহ্নিত দালালচক্রকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, আশীষ কুমার দে অনলাইন নিউজপোর্টাল পিটিবিনিউজবিডি.কম ও সাপ্তাহিক পাঠকের কন্ঠ’র প্রধান সম্পাদক। এছাড়া তিনি বেসরকারি সামাজিক সংগঠন ‘নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি’র সাধারণ সম্পাদক। সংগঠনটি দীর্ঘদিন যাবত নদ-নদী রক্ষা ও নৌ পরিবহন ব্যবস্থার উন্নয়নে নানামুখী কর্মকাণ্ডের পাশাপাশি সমগ্র গণপরিবহন ব্যবস্থার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে জোরালো ভূমিকা পালন করে আসছেন। এ কারণেই দুর্নীতিবাজ চক্রটি জাতীয় কমিটির নেতাদের ওপর চরম ক্ষুব্ধ বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিদাতারা হলেন- নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া, উন্নয়ন ধারা ট্রাস্টের সদস্য সচিব আমিনুর রসুল বাবুল, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের সমন্বয়ক মিহির বিশ্বাস, পিস-এর নির্বাহী পরিচালক ইফমা হুসেইন ও পুরানা ঢাকা নাগরিক ফোরামের আহ্বায়ক আলহাজ মো. নামিজউদ্দিন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৮/সাওন/রফিক

Walton Laptop
 
     
Walton