ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

অবিলম্বে বিএফইউজে নির্বাচন দেওয়ার দাবি

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৮ ৩:৫০:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৮ ৩:৫০:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : অবিলম্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। গত শুক্রবার (৬ জুলাই) বিএফইউজের নির্বাচন হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সারা দেশে ৪ হাজার ২০০ ভোটার যেখানে স্বতঃস্ফূর্তভাবে উৎসবমুখর পরিবেশে ভোট দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল, কুচক্রীমহল নিজেদের পরাজয় নিশ্চিত জেনে মাত্র ১২ ঘণ্টা আগে ষড়যন্ত্র করে রাতের অন্ধকারে আদালতের মাধ্যমে নির্বাচন স্থগিত করিয়েছে। যারা সাংবাদিকদের অধিকার সম্পর্কে জানেন না, ওয়েজবোর্ড সম্পর্কে জানেন না এবং এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত অবিলম্বে তাদের সাংবাদিক সমাজ থেকে বয়কট করা হোক। একই সঙ্গে ইউনিয়ন থেকে তাদের সদস্য পদ বাতিল করতে হবে। আমাদের নেতাদের কাছে অনুরোধ থাকবে, এ সপ্তাহেই যাতে নির্বাচন হয় সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) প্রাক্তন সভাপতি ও বিএফইউজের মহাসচিব পদপ্রার্থী শাবান মাহমুদ বলেন, স্থগিত নির্বাচন অচিরেই হবে। শত কষ্ট, বাধা উপেক্ষা করে ব্যালটের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের জবাব দেবে সাংবাদিক সমাজ। ভোটের মাধ্যমে তাদের জানিয়ে দেওয়া হবে, ষড়যন্ত্রকারীদের জায়গা এখানে নেই।

প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন- বিএফইউজের প্রাক্তন মহাসচিব ও সভাপতি পদপ্রার্থী ওমর ফারুক, দৈনিক জনতার জ্যেষ্ঠ প্রতিবেদক শফিকুল ইসলাম, সাংবাদিক নেতা খোকন, গোপালগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি মামুন শেখ, ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জহিরুল আলম, ঢাকা সাব-এডিটর্স কাউন্সিলের সহসভাপতি রুমি আক্তার পলি, দৈনিক আমার দিনের জ্যেষ্ঠ প্রতিবেদক সমীরণ রায়, দৈনিক যায়যায়দিনের নিজস্ব প্রতিবেদক ইসমাইল হোসেন টিটুসহ অনেকে।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/নাসির/রফিক

Walton Laptop
 
     
Walton